Placeholder canvas

Placeholder canvas
Homeবিনোদনগ্রেফতার রশ্মিকার ডিপফেক ভিডিওর মূলচক্রী

গ্রেফতার রশ্মিকার ডিপফেক ভিডিওর মূলচক্রী

শনিবার রশ্মিকার ডিপফেক ভিডিওর মূলচক্রীকে গ্রেফতার করল দিল্লি পুলিশ

Follow Us :

নয়াদিল্লি: শনিবার অভিনেত্রী রশ্মিকা মন্দানার ডিপফেক ভিডিওর মূলচক্রীকে গ্রেফতার করল পুলিশ। রশ্মিকার ‘ডিপফেক ভিডিও’ মামলায় (deepfake case) তদন্ত শুরু হয়েছিল বেশ কিছুদিন আগেই। সেই তদন্তের জেরেই খোঁজ পাওয়া গিয়েছিল চার সন্দেহভাজনের। এবার ডিপফেক ভিডিওর মূলচক্রীকে গ্রেপ্তার করল দিল্লি পুলিশ (Delhi police)।

২০২৩ সালের নভেম্বর মাসে আচমকাই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল অভিনেত্রী রশ্মিকা মন্দানার (Rashmika Mandanna) একটি ভিডিও। তাতে কালো ডিপনেক পোশাক পরে একটি লিফটে অভিনেত্রীকে দেখা গিয়েছিল। এক সাংবাদিক প্রথম এই ভিডিওটি ভুয়ো বলে জানিয়ে এক্স হ্যান্ডলে আসল ভিডিওটি পোস্ট করেন। আসল ভিডিওটি ছিল ব্রিটিশ-ভারতীয় ইনফ্লুয়েন্সার জারা প্যাটেলের, ডিপফেক প্রযুক্তি ব্যবহার করে তাঁর মুখ বদলে অভিনেত্রী রশ্মিকার মুখ বসিয়ে দেওয়া হয়। একই জঘন্য ব্যাপার ঘটেছে বলি অভিনেত্রী ক্যাটরিনা কাইফ, কাজল, আলিয়াদের ক্ষেত্রেও।

আরও পড়ুন: ভূস্বর্গে এবার সৃজিতের ফেলুদা!

প্রসঙ্গত, গত ১০ নভেম্বর ভারতীয় দণ্ডবিধির ৪৬৫, ৪৬৯ ধারায় এবং তথ্যপ্রযুক্তি সংক্রান্ত আইনের ৬৬সি এবং ৬৬ই ধারায় দিল্লি পুলিশের তরফে দায়ের করা হয়েছিল এফআইআর। সোশ্যাল মিডিয়ায় রশ্মিকার ডিপফেক ভিডিয়ো ভাইরাল হওয়ার পর রশ্মিকা লেখেন, “আমার মুখ বসানো যে ডিপফেক ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায় তা নিয়ে কথা বলতে গিয়েও আমার খারাপ লাগছে। এই ঘটনা আমার কাছে যতটা যন্ত্রণার, ততটাই ভয়েরও।

আরও খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular

Recent Comments