Placeholder canvas

Placeholder canvas
Homeবিনোদনভূস্বর্গে এবার সৃজিতের ফেলুদা!

ভূস্বর্গে এবার সৃজিতের ফেলুদা!

সত্যজিৎ রায়ের জনপ্রিয় গল্প 'ভূস্বর্গ ভয়ঙ্কর' অবলম্বনে নতুন সিরিজ তৈরি করবেন সৃজিত

Follow Us :

কলকাতা: ১৯৭৪ সালে প্রথমবার ছবির পর্দায় এসেছিল থ্রি মাস্কেটিয়ার্স। ফেলুদা (Feluda), লালমোহন গাঙ্গুলী ও তোপসে, এই ত্রয়ীকে নিয়ে সত্যজিৎ রায় (Satyajit Ray) তৈরি করেছিলেন ‘সোনার কেল্লা’। ফেলুদার চরিত্রে অভিনয় করেছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়, জটায়ু হয়েছিলেন সন্তোষ দত্ত এবং তোপসে হয়েছিলেন সিদ্ধার্থ চট্টোপাধ্যায়। সেই ত্রয়ী আজও বাঙালির মননে অমর হয়ে আছে। তারপর থেকে ফেলুদা-র কাহিনী নিয়ে তৈরি হয়েছে একাধিক ছবি। টলিপাড়ায় সৌমিত্র চট্টোপাধ্যায়-এর পর সব্যসাচী চক্রবর্তী, পরমব্রত চট্টোপাধ্যায়, টোটা রায় চৌধুরী, ইন্দ্ৰনীল সেনগুপ্ত-কে ফেলুদার ভূমিকায় দেখা গেছে।

২০২২ থেকেই ‘ভূস্বর্গ ভয়ঙ্কর’ গল্প অলম্বনে সৃজিত মুখোপাধ্যায়ের (Srijit Mukherji) নতুন সিরিজ তৈরির কথা শোনা যাচ্ছে। ইতিমধ্যেই আড্ডা টাইমসে সৃজিতের পরিচালনায় ‘ছিন্নমস্তার অভিশাপ’ এবং ‘দার্জিলিং জমজমাট’ মুক্তি পেয়েছে। ‘যত কাণ্ড কাঠমান্ডুতে’ শুটিং হলেও মুক্তি পায়নি প্রযোজনা সংস্থার অভ্যন্তরীণ জটিলতার কারণে।

আরও পড়ুন: সুশান্ত-কে ছাড়াই ‘দিল বেচারা ২’!

এবার জানা যাচ্ছে, ‘ভূস্বর্গ ভয়ঙ্কর’ (Bhuswargo Bhayankar) সিরিজের শুটিং খুব তাড়াতাড়ি শুরু করবেন পরিচালক। টলিপাড়া সূত্রের খবর, আগামী মার্চ থেকেই নাকি শুটিং শুরু করবেন সৃজিত। ফেলুদা টিমে আগের মতোই ফেলুদার ভূমিকায় টোটা রায়চৌধুরী (Tota Roy Chowdhury), জটায়ু অনির্বাণ চক্রবর্তী (Anirban Chakrabarti) এবং কল্পন মিত্র (Kalpan Mitra)-কে দেখা যাবে তোপসের চরিত্রে। মূল গল্প কাশ্মীরের প্রেক্ষাপটে। তাই শুটিংয়ের জন্য ভূস্বর্গেই পাড়ি দেবে টিম ফেলুদা।

আরও খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular

Recent Comments