Placeholder canvas
Homeবিনোদনভারতের জয়জয়কার, গ্র্যামি অ্যাওয়ার্ড পেলেন শঙ্কর-জাকির

ভারতের জয়জয়কার, গ্র্যামি অ্যাওয়ার্ড পেলেন শঙ্কর-জাকির

বিশ্বমঞ্চে সম্মানিত হলেন শঙ্কর মহাদবেন ও জাকির হুসেন

Follow Us :

লস অ্যাঞ্জেলেস: ৬৬তম গ্র্যামি অ্যাওয়ার্ডের (66th Grammy Awards) মঞ্চে সম্মাননা পেলেন শঙ্কর মহাদেবন (Shankar Mahadevan) এবং জাকির হুসেন (Zakir Hussain)। সঙ্গীতশিল্পী শঙ্কর মহাদবেন ও জাকির হুসেনের ফিউশন ব্যান্ড ‘শক্তি’ সম্মানিত হল বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ সম্মান গ্র্যামিতে (Grammy Awards) ৷ সোমবার গ্র্যামি-র অফিসিয়াল এক্স হ্যান্ডেলে শেয়ার করা একটি ছবিতে, মহাদেবন এবং ব্যান্ডের আরেক সদস্য গণেশ রাজাগোপালনকে মঞ্চে উঠে পুরষ্কার গ্রহণ করতে দেখা যায়।

 লস অ্যাঞ্জেলেসে অনুষ্ঠিত হচ্ছে ৬৬তম বার্ষিক গ্র্যামি অ্যাওয়ার্ড ২০২৪ (Grammy Awards 2024)। এই মঞ্চেই তিন-তিনটি পুরস্কার জিতে নিলেন তবলা-বাদক জাকির হুসেন। বেস্ট গ্লোবাল মিউজিক পারফরম্যান্স, বেস্ট কনটেম্পোরারি ইনস্ট্রুমেন্টাল অ্যালবাম এবং বেস্ট গ্লোবাল মিউজিক বিভাগে পুরস্কার জিতেছেন তিনি। জাকির হুসেনের সঙ্গে ফিউশন ব্যান্ড ‘শক্তি’-র অন্যতম সদস্য শঙ্কর মহাদেবনও ‘দিস মোমেন্ট’ অ্যালবামের জন্য গ্র্যামি জিতেছেন বেস্ট গ্লোবাল মিউজিক বিভাগে।

আরও পড়ুন: গর্বিত বঙ্গবাসী, বুর্জ খলিফায় টলির বাদশা যিশু!

প্রসঙ্গত, গত বছরের ৩০ জুন প্রকাশিত হয় ‘দিস মোমেন্ট’ (This Moment) অ্যালবামটি। এখানেই জন ম্যাকলাফলিন, ভি সেলভাগণেশ, গণেশ রাজাগোপালনের সঙ্গে জাকির হুসেন, তবলা শিল্পী হিসাবে এবং শঙ্কর মহাদেবন কণ্ঠশিল্পী হিসেবে কাজ করেছিলেন। মোট আটটি গান রয়েছে অ্যালবামটিতে। এই অ্যালবামের জন্যই সুসানা বাকা, বোকান্তে, বার্না বয় এবং ডেভিডোর মতো শিল্পীদের সঙ্গে গ্র্যামির জন্য মনোনয়ন পেয়েছিলেন শঙ্কর-জাকির। গ্র্যামি অ্যাওয়ার্ড ২০২৪-এর মঞ্চে ভারতীয় সঙ্গীতশিল্পীদের গ্র্যামি অ্যাওয়ার্ড জয়ে উচ্ছ্বসিত সঙ্গীতদুনিয়া।

আরও খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular

Recent Comments