Homeরাজ্যরাতের অন্ধকারে সরস্বতী প্রতিমা ভাঙচুর

রাতের অন্ধকারে সরস্বতী প্রতিমা ভাঙচুর

সরস্বতী প্রতিমা ভেঙে দেওয়ার ঘটনায় উত্তেজনা ছড়াল বহরমপুরে

Follow Us :

বহরমপুর: বহরমপুর পুরসভা (Baharampur Municipality)-র ২১ নম্বর ওয়ার্ডের গান্ধী কলোনী এলাকায় পরপর সাত-আট জন মৃৎ শিল্পী রয়েছেন। তারা দুর্গা প্রতিমা ,কালী প্রতিমা ,সরস্বতী প্রতিমা তৈরি করে থাকেন। আর কয়েকদিন পরে সরস্বতী পুজো। সেই উপলক্ষে ছোট-বড় নানান আকারের মাটির প্রতিমা তৈরি করেছিলেন গান্ধী কলোনীর ওই শিল্পিরা।

রবিবার রাতের অন্ধকারে বেশ কয়েকজন দুষ্কৃতী এসে পরপর ওই শিল্পীদের বাড়ির বাইরে থাকা সরস্বতী প্রতিমা (Saraswati Idol) ভাঙচুর করেছে বলেই অভিযোগ। রাতের অন্ধকারে সরস্বতী প্রতিমার মাথা, হাত সমস্ত কিছু ভেঙে দিয়েছে বলে অভিযোগ শিল্পীদের। হঠাৎ করে প্রতিমার উপর কেন আক্রমণ সেটা বুঝতে পারছেন না শিল্পীরা। প্রতিমা ভাঙার ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। উঠে আসছে রাজনৈতিক দুরভিসন্ধির অভিযোগও। ঘটনার তদন্ত শুরু করেছে বহরমপুর থানার পুলিশ (Berhampore Police)।

আরও পড়ুন: H.S. এর প্রশ্নপত্রে এবার ইউনিক সিরিয়াল নম্বর

শিল্পীরা জানিয়েছে, মোট আটটি সরস্বতী প্রতিমা ভাঙা হয়েছে। টুবাই মন্ডল নামে এক শিল্পী জানিয়েছেন, হঠাৎ করে প্রতিমা কেন ভাঙা হল বুঝতে পারছেন না। কেউ বদমায়েশী করেই এই কান্ড ঘটিয়েছে বলেই তাঁর মত। আর মাত্র কয়েকটা দিনের অপেক্ষা। সরস্বতী পুজো (Saraswati Puja 2024) আসন্ন। প্রতিমার বায়না নেওয়া হয়ে গেছে। শেষ সময় বায়না নেওয়া সরস্বতী প্রতিমা কী করে ডেলিভারি দেবেন সেই চিন্তায় পড়েছেন শিল্পীরা।

আরও খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular

Recent Comments