Placeholder canvas

Placeholder canvas
HomeScrollমুখ্যমন্ত্রীর কনভয়ে কোনও ভিআইপি অফিসারের গাড়ি নয়, সিদ্ধান্ত নবান্নের

মুখ্যমন্ত্রীর কনভয়ে কোনও ভিআইপি অফিসারের গাড়ি নয়, সিদ্ধান্ত নবান্নের

Follow Us :

কলকাতা: কোনও ভিআইপি বা অফিসারের পাইলট মুখ্যমন্ত্রীর কনভয়ে ঢুকবে না। বৃহস্পতিবার রাজ্যের সব পুলিশ কমিশনার ও পুলিশ সুপারদের নিয়ে এক বৈঠকে এমনই নির্দেশ দিলেন রাজ্যের ডিজি রাজীব কুমার। এদিন বৈঠকে তিনি স্পষ্ট বলেন, যত বড়ই ভিআইপি হোক না কেন বা বড় র‍্যাঙ্কের অফিসার হোক না কেন ডিরেক্টর সিকিউরিটির অনুমতি ছাড়া কোনও গাড়ি বা পাইলট মুখ্যমন্ত্রীর কনভয় ঢুকতে দেওয়া হবে না। আজকের এই বৈঠকে উপস্থিত ছিলেন ডিরেক্টর সিকিউরিটি পীযুষ পাণ্ডে।

ডিজি রাজীব কুমার আরও বলেন, সামনেই ভোট। অল্পদিনের নোটিশে প্রধানমন্ত্রী বা মুখ্যমন্ত্রীর মুভমেন্ট হতে পারে। সেই জন্য আপনাদের সর্বদাই প্রস্তুত থাকতে হবে। যে কোনও সময় তাঁদের রুট চেঞ্জ হতে পারে। তাই সেইমতো আপনাদের ব্যবস্থা নিতে হবে। বহু সময় দেখা যায় অনেক ফোর্স মোতায়েন করা হয়েছে। কিন্তু বেশিরভাগ ফোর্সের লোকেরা জানেই না যে তাঁদের কী করতে হবে? প্রত্যেকের কাজ নির্দিষ্টভাবে বলে দিতে হবে এবং প্রত্যেকের কাছ থেকে সেই কাজ বুঝে নিতে হবে। যেখানে যে অফিসার কর্মরতায় অবস্থায় থাকবেন, তাঁদের প্রত্যেককে কাজ বুঝিয়ে দিতে হবে। প্রত্যেকের কাছ থেকে কাজ বুঝে নিতে হবে। মুখ্যমন্ত্রী নিরাপত্তার জন্য যে এসওপি রয়েছে সেই এসওপি ফোলো করতে হবে।

আরও পড়ুন: কলকাতা হাইকোর্টের দুই বিচারপতির মধ্যে দ্বন্দ্ব, নজিরবিহীন ঘটনা

গতকাল বর্ধমান থেকে ফেরার পথে দুর্ঘটনার কবলে পড়ে মুখ্যমন্ত্রীর মমতা বন্দ্যোপাধ্যায়ের কনভয়। মাথায় চোট লাগে তাঁর। বুধবার সন্ধ্যায় রাজভবন থেকে বেরিয়ে মমতা জানান, যেভাবে দুর্ঘটনা ঘটেছে তাতে তাঁর মৃত্যু হতে পারত। একটি গাড়ি ২০০ কিমি বেগে তাঁর কনভয়ে ঢুকে পড়েছিল। যে কারণে তাঁর চালক ব্রেক কষতে বাধ্য হন। পুরো ড্যাশবোর্ডটা এসে তাঁর মাথায় লেগেছে। তাই নিয়েই কাজ করেন বলেই জানান তিনি।

দেখুন আরও অন্যান্য খবর: 

RELATED ARTICLES

Most Popular

Recent Comments