Placeholder canvas

Placeholder canvas
HomeScrollউত্তপ্ত মাইথন, প্রশাসনিক ভবনের সামনে বিক্ষোভ, লাঠিচার্জ সিআইএসএফের

উত্তপ্ত মাইথন, প্রশাসনিক ভবনের সামনে বিক্ষোভ, লাঠিচার্জ সিআইএসএফের

কী কারণে উত্তপ্ত হয়ে উঠল মাইথন চত্বর? জেনে নিন

Follow Us :

ঝাড়খণ্ড: ডিভিসির (DVC) মাইথন (Maithon) প্রশাসনিক ভবনের সামনে ঝাড়খণ্ডের (Jharkhand) নিরসা বিধানসভার প্রাক্তন বিধায়ক অরূপ চট্টোপাধ্যায়ের উপস্থিতিতে মাইথন ড্যাম্পের দোকানদারদের সমর্থনে এক বিক্ষোভ প্রদর্শন করা হয়। সেখানে সিআইএসএফ এর পক্ষ থেকে লাঠিচার্জ করা হয় বলে অভিযোগ। ঘটনার ফলে ৬ জনের বেশি বিক্ষোভকারী আহত হয়ে পড়ে। সেই সঙ্গে বেশ কিছু গাড়িও ভাঙচুর করা হয়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার মাইথন প্রশাসনিক ভবনের সামনে এই ঘটনা ঘটে। আন্দোলন শুরু হতেই মাইথন ডিভিসির সিআইএসএফ বাহিনীর সঙ্গে বিক্ষোভকারীদের বচসা বাধে। আর তার জেরেই অশান্তি ছড়িয়ে পড়ে। যা পাথর ছোড়া পর্যন্ত গড়িয়ে যায়। সিআইএসএফ বাহিনী লাঠিচার্জ শুরু করে। এই ঘটনার জেরে ৬ জনের বেশি বিক্ষোভকারী আহত হয়। তাদের চিকিৎসা ডিভিসির বিপি নিয়োগি হাসপাতালে করা হয়।

আরও পড়ুন: ভারত জোড়ো ন্যায় যাত্রায় বিক্ষোভ দেখাল তৃণমূল

প্রাক্তন বিধায়ক অরূপ চ‍ট্টোপাধ্যায় বলেন,এত বছর ধরে মাইথনে দোকান করে আসছেন গরিব মানুষরা। আর সেই দোকান ভাঙতে চাইছে ডিভিসি। ডিভিসির এই সিদ্ধান্তের বিরুদ্ধে আমরা আন্দোলন গড়ে তুলেছি। আজ বৃহস্পতিবার শান্তিপূর্ণভাবে আমরা বিক্ষোভ শুরু করলে, সিআইএসএফ বাহিনী জুলুম বাজিতে নেমে পড়েছে। ডিভিসি আধিকারিকের কাছে বিগত একমাস ধরে সমস‍্যার সমাধানের দাবি জানানো হচ্ছে। তারপরেও ডিভিসি কর্তৃপক্ষ উদাসীন রয়েছে। সেই প্রেক্ষিতে এদিন বিক্ষোভ প্রদর্শন করা হলে সিআইএসএফ অমানবিক ভাবে লাঠি চার্জ করে। যার কারণে তাদের দলের বেশ কিছু নেতা ও বিক্ষোভকারী আহত হয়। সিআইএসএফের পক্ষ থেকে জানানো হয়, বিক্ষোভ কারীরা প্রথমে পাথর বাজি শুরু করে তারই জবাবে সিআইএসএফ লাঠিচার্জ করে।

আরও খবর দেখুন

 

RELATED ARTICLES

Most Popular

Recent Comments