Placeholder canvas

Placeholder canvas
HomeScrollপর্ষদের কড়া নজরদারিতে শেষ হল প্রথমদিনের মাধ্যমিক
Madhyamik Examination

পর্ষদের কড়া নজরদারিতে শেষ হল প্রথমদিনের মাধ্যমিক

মোট পরীক্ষার্থীর সংখ্যা ৯ লক্ষ ২৩ হাজার ৪৫

Follow Us :

কলকাতা: মোটামুটি নির্বিঘ্নেই মিটল এ বছরের মাধ্যমিক পরীক্ষার প্রথম দিন। এদিন সকাল ৯টা ৪৫ মিনিটে শুরু হয় পরীক্ষা। চলে ১টা পর্যন্ত। এদিন মোট পরীক্ষার্থীর সংখ্যা ৯ লক্ষ ২৩ হাজার ৪৫। মোট পরীক্ষাকেন্দ্র ২ হাজার ৬৭৫টি। মধ্যশিক্ষ পর্ষদ জানিয়েছে, মোট ৩৬৪ জন পরীক্ষার্থীকে অতিরিক্ত সময় দেওয়া হয়েছে। ৪০৯ জন পরীক্ষার্থী রাইটার পেয়েছে। শারীরিকভাবে অসুস্থ ও দুর্ঘটনায় আহত পরীক্ষার্থীদের সংখ্যা ১৪। বিশেষ কারণে একজনকে ল্য়াপটপ ব্যবহার করতে দেওয়া হয়েছে বলে জানিয়েছে পর্ষদ।

পর্ষদ আরও জানিয়েছে, একটি বিশেষ ক্ষেত্রে পরীক্ষার্থীর মাকে পরীক্ষাকেন্দ্রে ঢুকতে দেওয়া হয়েছে। হাসপাতাল থেকে পরীক্ষা দিয়েছে সাতজন পরীক্ষার্থী। পাশাপাশি একজন সংশোধনাগার থেকে পরীক্ষা দিয়েছে। জরুরি কারণে ১২ জন পরীক্ষার্থীকে পরীক্ষা চলাকালীন স্থানান্তর করা হয়েছে। কোনও পরীক্ষার্থীকে কন্ট্রোল রুমে ডাকা হয়নি। রাজ্য সরকারকে পাশে থাকার জন্য ধন্যবাদ জানিয়েছে মধ্যশিক্ষা পর্ষদ।

আরও পড়ুন: রাজ্য বিধানসভার বাজেট অধিবেশন শুরু সোমবার, বাজেট পেশ ৮ই

এছাড়াও পর্ষদের তরফে জানানো হয়েছে, তিনটি পরীক্ষাকেন্দ্র থেকে ৩টি ফোন সহ একটি স্মার্ট ওয়াচ আটক করা হয়েছে। লখিমপুর ও ইংলিশবাজারের পরীক্ষাকেন্দ্র থেকে প্রশ্নপত্রের ছবি ফাঁস হওয়ার অভিযোগ এসেছে। জানা গিয়েছে, দুজন পরীক্ষার্থী পরীক্ষা কেন্দ্র থেকে ওই প্রশ্নের ছবি তুলেছিল। তাদের কোডের মাধ্যমে চিহ্নিত করা হয়েছে। তাদের অ্যাডমিট কার্ড বাজেয়াপ্ত করা হয়েছে এবং এ বছরের পরবর্তী পরীক্ষাগুলিতে আর বসতে দেওয়া হচ্ছে না। তবে তাদের ভবিষ্যতের কথা মাথায় রেখে বড় কোনও পদক্ষেপ নেওয়া হচ্ছে না। এদিন ১২টা ১৫ মিনিট নাগাদ এই ঘটনাটি জানাজানি হয়। ১২টা ৩৫ মিনিটে তাদেরকে ট্র্যাক করা হয়।

দেখুন আরও অন্যান্য খবর: 

RELATED ARTICLES

Most Popular

Recent Comments