Placeholder canvas

Placeholder canvas
HomeScrollফুটছে লাল-হলুদ জনতা, চুপচাপ অপেক্ষায় সবুজ-মেরুন

ফুটছে লাল-হলুদ জনতা, চুপচাপ অপেক্ষায় সবুজ-মেরুন

আশা-আশঙ্কার দোলাচল নিয়েই শনিবার যুবভারতী ক্রীড়াঙ্গনে সন্ধে সাড়ে সাতটায় শুরু কলকাতা ডার্বি

Follow Us :

কলকাতা: গত সোমবার সমর্থকদের জন্য ইস্টবেঙ্গল (East Bengal) মাঠে আনা হয়েছিল ভুবনেশ্বরের মাটিতে জেতা কলিঙ্গ সুপার কাপ (Kalinga Super Cup 2024) ট্রফি। ১২ বছর পর সর্বভারতীয় ট্রফি এসেছে ঘরে, দল দারুণ ছন্দে খেলছে, সবথেকে বড় কথা ট্রফি জয়ের পথে চিরশত্রু মোহনবাগানকে (Mohun Bagan SG) হারানো— সব মিলিয়ে ভীষণরকম ‘ফিল গুড’ মানসিক অবস্থা লাল-হলুদ সমর্থকদের মধ্যে। ইস্টবেঙ্গল মাঠে সেদিন বেশ কয়েকজনকে জিজ্ঞাসা করেছিলাম, ৩ ফেব্রুয়ারি কী হবে? প্রায় সবাই চরম আত্মবিশ্বাসের সঙ্গে জবাব দেন, “আবার হারাব”, “পুঁতে দেব”।

ডার্বির দু’-তিনদিন আগে কিন্তু সোশ্যাল মিডিয়ায় ভিন্নধর্মী মতামতও চোখে পড়ছে। যেমন, এক ইস্ট-সমর্থক ফেসবুকে লিখলেন, “আমরা ফর্মে থাকলেও ওরা ৭০ কোটির টিম, ওরাই এগিয়ে।” তবে বেশিরভাগই কিন্তু দলের মতোই আত্মবিশ্বাসী।

আরও পড়ুন: ডাবল সেঞ্চুরির পথে যশস্বী, দিনের শেষে ভারত ৩৩৬/৬

 

এটা যদি একদিকের চিত্র হয়, মোহনবাগান সুপার জায়ান্ট সমর্থকরা খুব একটা ডার্বি নিয়ে মতামত প্রকাশ করছেন না। তাঁরা চুপচাপ অপেক্ষা করছেন। মনে একটাই আশা, ডুরান্ডে যেমন ২১ দিনে বদলা নেওয়া গিয়েছিল, সেরকম সুপার কাপে হারের বদলা আইএসএলে গরম গরম নেওয়া হোক।

 

এই আশা-আশঙ্কার দোলাচল নিয়েই শনিবার যুবভারতী ক্রীড়াঙ্গনে সন্ধে সাড়ে সাতটায় শুরু কলকাতা ডার্বি (Kolkata Derby)। উত্তেজনা ফের আকাশ ছুঁয়েছে। প্রত্যেকবারের মতো এবারেও সেই অমোঘ প্রশ্ন উঠে আসছে, ডার্বিতে এগিয়ে কে। এমনিতে বলা হয়, ডার্বিতে কেউ ফেভারিট হয় না, সবসময় ম্যাচ ৫০-৫০। কিন্তু সুপার কাপে ইস্টবেঙ্গল পরিষ্কার ফেভারিট ছিল, গত মরসুম পর্যন্ত ডার্বিতে ফেভারিট ছিল সবুজ-মেরুন। কিন্তু শনিবারের ম্যাচ সব অর্থেই সমান-সমান। কেউ এগিয়ে না, কেউ পিছিয়ে না। আর সে কারণেই ডার্বি হতে চলেছে ধুন্ধুমার।

মোহন-ইস্ট যুদ্ধ দেখার, তার উত্তাপ নেওয়ার সেরা জায়গা অবশ্যই স্টেডিয়াম। তবে যাঁরা মাঠে যাচ্ছেন না তাঁরা টিভির পর্দায় সরাসরি সম্প্রচার দেখতে পারবেন। ম্যাচ দেখানো হবে স্পোর্টস ১৮ চ্যানেলে। ডার্বি দেখতে পারবেন আপনার স্মার্টফোনেও, ইনস্টল করে নিন জিও সিনেমা অ্যাপ। ঠিকঠাক ইন্টারনেট সংযোগ থাকলে বিনামূল্যেই খেলা দেখতে পারবেন, সাবস্ক্রাইব করার প্রয়োজন নেই।

দেখুন অন্য খবর:

RELATED ARTICLES

Most Popular

Recent Comments