Placeholder canvas

Placeholder canvas
HomeScrollপ্রেম দিবসে ঘুরে আসুন কলকাতার এই জায়গাগুলোয়
Valentine's Day 2024

প্রেম দিবসে ঘুরে আসুন কলকাতার এই জায়গাগুলোয়

দরজায় কড়া নাড়ছে প্রেম দিবস

Follow Us :

শহর জুড়ে যেন প্রেমের মরসুম। দরজায় কড়া নাড়ছে প্রেম দিবস। ১৪ ফেব্রুয়ারি ভ্যালেন্টাইনস দিবস (Valentine’s Day)। ভালবাসার বিশেষ দিনটি সঙ্গীর জন্য কীভাবে স্পেশ্যাল করে তুলবেন ভেবেছেন? নানারকম উপহার তো আছেই, তবে প্রেম দিবসে হাতে হাত রেখে কোথাও একটু ঘুরতে না গেলে কী হয়? আর কলকাতার মতো শহরের আনাচে-কানাচে লুকিয়ে রয়েছে প্রেম করার জায়গা। সঙ্গীকে নিয়ে কোথায় যাবেন? রইল কলকাতার কিছু সেরা জায়গার খোঁজ।

ভিক্টোরিয়া মেমোরিয়াল (Victoria Memorial): ভ্যালেন্টাইন্স দিবসের দিন প্রেমিক-প্রেমিকা কিংবা যুগলদের আদর্শ ঘোরার জায়গা ভিক্টোরিয়া। ছোট দীঘির ধারে প্রিয় মানুষটির কাঁধে মাথা ও হাতে হাত রেখে সুখ-দুঃখের গল্প বলা, কিংবা হাতে হাত রেখে ছোট নুড়ি-পাথর বিছানো রাস্তায় হেঁটে যাওয়া, আর ভিক্টোরিয়া থেকে বেরিয়ে পাপড়ি-চাট কিংবা আইসক্রিম খাওয়ার উপযুক্ত জায়গা এটি। আর এই মুহূর্তগুলি ক্যামেরাবন্দী করতে ভুলবেন না কিন্তু।

নন্দন (Nandan): প্রেম করবেন আর নন্দনে আসবেন না? চায়ের ভাঁড়ে চুমুক দিতে দিতে মনের মানুষটির সঙ্গে আড্ডা দিতে পারবেন এখানে। কিংবা গানে গানে মনের কথাটিও বলে দিতে পারেন। ইচ্ছা হলে সিনেমাও দেখে নিতে পারেন। সঙ্গে অবশ্যই পপকর্ন নেবেন।

আরও পড়ুন: কী ভাবে পালন করবেন ভ্যালেন্টাইনস সপ্তাহ?

প্রিন্সেপ ঘাট (Princep Ghat): বাঙালির সরস্বতী পুজোর দিন হোক কিংবা ১৪ ফেব্রুয়ারির প্রেম দিবস, প্রিন্সেপ ঘাটের মতোন আদর্শ জায়গা আর হয় না। শুধু প্রেমিক-প্রেমিকা নয়, বিবাহিত জীবনের দীর্ঘদিনের সঙ্গীর হাত ধরে চলে আসুন প্রিন্সেপ ঘাটে। প্রাকৃতিক সৌন্দর্য্য উপভোগ করতে করতে নিজের মতো করে দিনটা কাটান সঙ্গীর সঙ্গে।

ইকো পার্ক (ECO Park): সবুজের ছোঁয়ায়, নির্জনতায় কিছুটা সময় কাটাতে চাইলে অবশ্যই ভ্যালেন্টাইন্স দিবসে চলে আসুন ইকো পার্ক। গঙ্গার ধারে একটু ফটো সেশন, খাওয়া-দাওয়া আর অনেকটা সময় একসঙ্গে কাটিয়ে প্রেমের দিনটি স্পেশ্যাল করে তুলুন। অবশ্য হতে হাত রাখতে ভুলবেন না।

ময়দান (Maidan): ভ্যালেন্টাইন্স দিবস কাটানোর উপযুক্ত জায়গা ময়দান। হাতে হাত রেখে ময়দানের সবুজ ঘাসের উপর দিয়ে না হাঁটলে প্রেম যেন ঠিক জমে না। প্রতি বছর শুধু প্রেমিক-প্রেমিকা নয়, বিবাহিত যুগলরাও এখানে সময় কাটাতে আসেন।

আরও অন্য খবর দেখুন:

RELATED ARTICLES

Most Popular

Recent Comments