Placeholder canvas
HomeScrollকংগ্রেস সাংসদের বাড়ি-অফিসে আয়কর হানায় উদ্ধার ৩৫১ কোটি

কংগ্রেস সাংসদের বাড়ি-অফিসে আয়কর হানায় উদ্ধার ৩৫১ কোটি

Follow Us :

কলকাতা: সোমবার সকাল থেকেই ওড়িশা এবং ঝাড়খণ্ডে শুরু হয়েছে আয়কর হানা। দু’রাজ্যে আয়কর হানায় রবিবার পর্যন্ত মোট ৩৫১ কোটি টাকা উদ্ধার হয়েছে বলে আয়কর দফতর সূত্রে খবর। মনে করা হচ্ছে, দেশে এর আগে কোনও আয়কর হানায় এক সঙ্গে এত কালো টাকা উদ্ধার হয়নি।

প্রসঙ্গত, উদ্ধার হওয়া ওই কোটি কোটি টাকার সঙ্গে নাম জড়িয়েছে কংগ্রেস নেতা তথা রাজ্যসভার সাংসদ ধীরাজ সাহুর। সূত্রের খবর, ওড়িশার একটি বড় মদ কারখানা থেকে প্রায় ৩০০ কোটি টাকা উদ্ধার হয়। এই অর্থের সন্ধান করতে গিয়ে ধীরজের নাম উঠে আসে তদন্তকারীদের হাতে। তার পরই তাঁর বাড়িতে তল্লাশিতে শুরু করে আয়কর আধিকারিকরা। শনিবার রাঁচীতে তাঁর বাড়ি-সহ একাধিক জায়গায় তল্লাশি চালিয়ে ওই কংগ্রেস সাংসদের বাড়ি থেকে তিন ব্যাগ ভর্তি টাকা উদ্ধার হয়েছে। এমনকী ওই মদ কারখানার শীর্ষ কর্তা বান্টি সাহুর বাড়িতে তল্লাশি চালিয়ে টাকাভর্তি ব্যাগ উদ্ধার হয়েছে বলে সূত্রে খবর।

আরও পড়ুন: ঝোড়ো ইনিংস শুরু শীতের, স্বাভাবিকের নীচে নামল শহরের পারদ

আয়কর সূত্রে আরও জানা গিয়েছে, বান্টির বাড়ি থেকে ২০ কোটি টাকা উদ্ধার হয়েছে। পাশাপাশি ওড়িশার বৌধ জেলাও একটি মদের কারখানায় আয়কর হানা দেয়। সেখানে তল্লাশিতে ছেঁড়া ৫০০ টাকার নোট উদ্ধার হয়। স্থানীয়রাই সেই টাকা দেখতে পেয়ে পুলিশে খবর দেন। সব মিলিয়ে আয়কর আধিকারিকরা ১৭৬টি ব্যাগ উদ্ধার করেছেন।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments