Placeholder canvas

Placeholder canvas
HomeScrollভোট না দিলে সব প্রকল্প বন্ধ! কর্নাটকের কংগ্রেস বিধায়কের ‘হুমকি’

ভোট না দিলে সব প্রকল্প বন্ধ! কর্নাটকের কংগ্রেস বিধায়কের ‘হুমকি’

Follow Us :

রামনগর: নির্বাচনে জিততে ভোটারদের একাধিক প্রতিশ্রুতি দেয় রাজনৈতিক দলগুলো। ২০২৩ সালে কর্নাটকের বিধানসভা (Karnataka Assembly Elections 2023) নির্বাচনের আগে তেমনই একগুচ্ছ প্রতিশ্রুতি দিয়েছিল কংগ্রেস (Congress)। তার জোরেই বিজেপিকে (BJP) হারিয়ে সেই রাজ্য দখল করেছিল ‘গ্র্যান্ড ওল্ড পার্টি’। ক্ষমতায় এসে প্রতিশ্রুতি পূরণও করেছে তারা। কিন্তু কংগ্রেসের এক বিধায়ক এমন ‘প্রতিশ্রুতি’ দিয়েছেন যে তা নিয়ে তুমুল হইচই চলছে রাজনৈতিক মহলে।

ঠিক কী ঘটেছে?

লোকসভা নির্বাচনের আর বেশি দেরি নেই। এমতাবস্থায় কংগ্রেস বিধায়ক এইচ সি বালাকৃষ্ণ (HC Balakrishna) লোকসভা প্রার্থী ডি কে সুরেশকে (DK Suresh) ভোট দেওয়ার আবেদন জানিয়েছেন। কিন্তু আবেদন না বলে তাকে হুমকি বলাই উপযুক্ত। রামনগর জেলার মাগাদি এলাকায় এক জনসংযোগ সভায় দাঁড়িয়ে বালাকৃষ্ণ সাফ বলেন, লোকসভা ভোটে যদি কংগ্রেস প্রার্থীকে ভোট না দেওয়া হয় তবে যে সমস্ত সুযোগ-সুবিধা রাজ্য সরকার দিচ্ছে তা বন্ধ করে দেওয়া হবে।

আরও পড়ুন: মমতার ‘ইন্ডিয়া’ নাম নাপসন্দ ছিল নীতীশের

বালাকৃষ্ণ বলেন, “মানুষ যদি কংগ্রেসকে জেতায় তাহলে সরকারি গ্যারান্টি চালু থাকবে, না হলে বন্ধ করে দেওয়া হবে কারণ মানুষ তা চাইছে না। আমরা মনে করব এই সমস্ত সুবিধার থেকে তাঁদের কাছে মন্দির বেশি গুরুত্বপূর্ণ। তাই গ্যারান্টির অর্থ দিয়ে আমরা মন্দির বানিয়ে ভোট চাইব, তাই তো?” বিধায়ক এও বলেন, “আমি মুখ্যমন্ত্রীকে বলেছি যে আপনি যে সব গ্যারান্টি দিয়েছেন তাতে আমাদের জেতা উচিত, না জিতলে সব বন্ধ করে দেওয়া হবে।”

বলা বাহুল্য, সম্প্রতি রামমন্দিরে রামলালার প্রাণপ্রতিষ্ঠা অনুষ্ঠানের প্রসঙ্গ তুলেছেন বালাকৃষ্ণ। তিনি বলেন, “আমরাও হিন্দু, মন্দির নির্মাণ ভালো কিন্তু মন্দিরের নামে ভোট চাওয়া ভালো নয়, সেটাই আমাদের দৃষ্টিভঙ্গি। প্রসঙ্গত, ক্ষমতায় এসে একাধিক জনদরদি কর্মসূচি নিয়েছে কর্নাটক সরকার। যেমন পরিবারের মাথা মহিলা হলে তাঁকে মাসে ২০০০ টাকা দেওয়া, ২০০ ইউনিট পর্যন্ত বিনামূল্যে বিদ্যুৎ, প্রত্যেক স্নাতকের জন্য মাসে ৩০০০ টাকা এবং ডিপ্লোমা পাশ করাদের জন্য মাসে ১৫০০ টাকা, প্রত্যেকের জন্য মাসে ১০ কেজি চাল এবং মহিলাদের জন্য রাজ্যে বিনামূল্যে সরকারি বাস পরিষেবা।

দেখুন অন্য খবর:

RELATED ARTICLES

Most Popular

Recent Comments