Placeholder canvas

Placeholder canvas
HomeScrollদলের সাংসদ, বিধায়ক, জেলা, ব্লক সভাপতিদের সঙ্গে ১৬ই বৈঠক অভিষেকের
Abhishek Banerjee

দলের সাংসদ, বিধায়ক, জেলা, ব্লক সভাপতিদের সঙ্গে ১৬ই বৈঠক অভিষেকের

Follow Us :

কলকাতা: দলের সব সাংসদ, বিধায়ক, জেলা সভাপতি এবং ব্লক সভাপতির সঙ্গে ১৬ ফেব্রুয়ারি বৈঠকে বসছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। দলীয় সূত্রের খবর, সেই বৈঠক হবে ভার্চুয়াল। সেখানে আসন্ন লোকসভা ভোট (Lok Sabha Election 2024) নিয়েই আলোচনা হবে। বহুদিন পর অভিষেক দলের নেতাদের সঙ্গে এই ধরনের বৈঠক করতে চলেছেন। ১৬ ফেব্রুয়ারির বৈঠকে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) উপস্থিত থাকবেন কি না, তা পরিষ্কার নয়।

গত কয়েক মাস ধরে মমতা এবং অভিষেকের মধ্যে বিরোধ চলছে। মূলত রাজনীতিকদের বয়সসীমা নিয়েই তাঁদের বিরোধ। অভিষেক সম্প্রতি বিভিন্ন সভায় খোলাখুলিই বলছেন, রাজনীতি করার একটা নির্দিষ্টি বয়সসীমা থাকা দরকার। তাঁর অনুগামী তৃণমূল নেতারাও এই প্রচার চালিয়ে যাচ্ছেন। কিন্তু খোদ নেত্রী মনে করেন, বয়স কোনও বিষয় নয়। দুজনের এই মতপার্থক্যের মধ্যেই অভিষেক ঘনিষ্ঠ মহলে জানিয়ে দেন, তিনি তাঁর নিজের লোকসভা কেন্দ্র ডায়মন্ড হারবার নিয়েই থাকতে চান। তা নিয়ে দলে একটা বিতর্ক চলছিল। সেই বিতর্ক আরও তুঙ্গে ওঠে ১ জানুয়ারি দলের প্রতিষ্ঠা দিবসের সভায় রাজ্য সভাপতি সুব্রত বক্সির একটি মন্তব্য ঘিরে। ওই সভায় তিনি বলেন, অভিষেক লড়াইয়ের ময়দান ছেড়ে যাবেন না বলেই আমি বিশ্বাস করি। দলনেত্রীকে সামনে রেখেই তিনি লড়াই চালিয়ে যাবেন। রাজ্য সভাপতির ওই মন্তব্যের তীব্র প্রতিবাদ করেন রাজ্য তৃণমূলের সাধারণ সম্পাদক এবং মুখপাত্র কুণাল ঘোষ। তিনি বলেন, অভিষেকের পিছিয়ে যাওয়ার কথা আসছে কেন। মমতার নেতৃত্বে এবং অভিষেকের সেনাপতিত্বে লড়াই চলবে।

আরও পড়ুন: জ্বর, কাশি নিয়ে সরকারি সভা করলেন মুখ্যমন্ত্রী

সম্প্রতি দলের বিভিন্ন কর্মসূচিতে অভিষেকের অনুপস্থিতি নিয়েও দলের বাইরে এবং ভিতরে নানা চর্চা শুরু হয়। গত ২ ফেব্রুয়ারি থেকে রেড রোডে যে ধরনা চলছে, সেখানে অভিষেকের গরহাজিরা নিয়েও প্রশ্ন উঠেছে। দলের সাংসদরা যে যখন সময় পাচ্ছেন, রেড রোডে ছুটে যাচ্ছেন। কিন্তু অভিষেককে দেখা যায়নি। এই অবস্থায় অভিষেকের ১৬ ফেব্রুয়ারির ভার্চুয়াল বৈঠকের কর্মসূচি নিয়েও জল্পনা শুরু হয়েছে। বলা হচ্ছে, তবে কি ডায়মন্ড হারবার থেকে অভিষেক বাইরে আসতে চলেছেন। যদিও তিনি আগেই বলেছেন, দল আমাকে যে দায়িত্ব দেবে, তা আমি পালন করব।

অন্য খবর দেখুন

YouTube player
RELATED ARTICLES

Most Popular

Recent Comments