Placeholder canvas
HomeScrollএ মাসের শেষে ফের শাহ-নাড্ডার বঙ্গ সফর
Lok Sabha Election 2024

এ মাসের শেষে ফের শাহ-নাড্ডার বঙ্গ সফর

পাখির চোখ ৩৫ আসন, প্রচারে ঝড় তুলতে চায় বিজেপি

Follow Us :

কলকাতা: ফেব্রুয়ারির শেষে ফের রাজ্যে পা রাখতে চলেছেন অমিত-জে পি নাড্ডা। তবে বিজেপির এই দুই শীর্ষ নেতার চূড়ান্ত সফরসূচি এখনও ঠিক হয়নি। বিজেপি সূত্রে জানা গিয়েছে, দিল্লিতে অনুষ্ঠিতব্য দুদিনের রাষ্ট্রীয় অধিবেশনের পরেই অমিত শাহ (Amit Shah) এবং জে পি নাড্ডার সফরসূচি চূড়ান্ত হবে। তবে এই সফরে তাঁরা কোনও বড় সমাবেশ করবেন না। মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক পরীক্ষার জন্য মাইক বাজানোয় নিষেধাজ্ঞা রয়েছে। তাঁরা ছোট সভা করবেন। রাজ্য বিজেপির শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক করবেন। শহরের বিশিষ্টজনেদের সঙ্গেও কথা বলতে পারেন শাহ-নাড্ডা।

বিজেপি সূত্রের খবর, লোকসভা নির্বাচনের (Lok Sabha Election 2024) আগে বঙ্গ বিজেপিকে চাঙ্গা করতেই শাহ-নাড্ডার এই সফর। নভেম্বর মাসের শেষে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ রাজ্যে এসেছিলেন। ডিসেম্বর মাসের শেষ সপ্তাহেও তিনি বাংলায় আসেন। তাঁর সঙ্গে ছিলেন বিজেপির জাতীয় সভাপতি জে পি নাড্ডাও। গত ২৮ জানুয়ারি আবার তাঁদের রাজ্যে আসার কথা ছিল। রাজ্য নেতৃত্বের সঙ্গে বৈঠক ছাড়াও মেচেদায় সভা করার কথা ছিল শাহের। কিন্তু শেষ মুহূর্তে দিল্লি থেকে শাহের সফর বাতিল বলে জানানো হয়। 

আরও পড়ুন: আর কোনও দিন এনডিএ ছাড়ব না, বললেন নীতীশ

মার্চ মাসের গোড়াতেই নির্বাচন কমিশন লোকসভা ভোটের দিন ঘোষণা করতে পারে। বিজেপি বাংলায় তাই দ্রুত ঘর গুছিয়ে নিতে চায়। সম্প্রতি বাংলার জেলায় জেলায় বিজেপি তাদের কর্মসূচি বাড়িয়েছে। রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, প্রাক্তন দুই রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ও সুকান্ত মজুমদার, রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী-সহ রাজ্য বিজেপির শীর্ষ স্থানীয় সব নেতাই নিজেদের মতো করে কর্মসূচি করছেন। তাঁদের এই সক্রিয়তায় খুশি কেন্দ্রীয় নেতৃত্ব। এমনিতেই দুর্নীতির ইস্যুতে শাসকদল অনেকটাই কোণঠাসা। নভেম্বরের সফরে এসে শাহ বাংলা থেকে লোকসভায় ৩৫টি আসন পেতেই হবে লক্ষ্যমাত্রা বেঁধে দিয়ে গিয়েছেন। সেই লক্ষ্যেই এখন থেকে বাংলায় ঝাঁপিয়ে পড়তে চান বিজেপির কেন্দ্রীয় নেতারা। 

২০১৯ সালের লোকসভা ভোটে বিজেপি বাংলা থেকে ১৮টি আসন পেয়েছিল। ফলে ২০২১ সালের বিধানসভা ভোটে তাদের প্রত্যাশা ছিল আকাশচুম্বী। অমিত শাহ থেকে তাবড় কেন্দ্রীয় নেতারা প্রচারে ঝড় তুলেছিলেন। শাহ দুশোে পারের স্বপ্ন ফেরি করেছিলেন। কিন্তু বিজেপির আসন ৭৭ পর্যন্ত এসে থমকে যায়। এবার লোকসভা ভোটে তারা ৩৫ এর লক্ষ্যমাত্রা ছুঁতে পারে কি না, সেটাই দেখার। 

অন্য খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular

Recent Comments