Placeholder canvas

Placeholder canvas
HomeScrollআমি এখনও মরে যাইনি, মালদহে হুঙ্কার মমতার

আমি এখনও মরে যাইনি, মালদহে হুঙ্কার মমতার

শুক্রবার থেকে রেড রোডে রাজ্যের বকেয়ার দাবিতে মুখ্যমন্ত্রীর ধরনা

Follow Us :

মালদহ: রাজ্যের বকেয়ার দাবিতে শুক্রবার থেকে কলকাতার রেড রোডে বি আর আম্বেদকরের মূর্তির সামনে ধরনায় বসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বুধবার মালদহে (Maldah) সরকারি পরিষেবা প্রদান অনুষ্ঠানে মমতা এ কথা জানান। পরে বহরমপুরের সভায় অবশ্য তিনি জানান, ধরনা হবে গান্ধী মূর্তির পাদদেশে। মমতা বলেন, আমি এখনও মরে যাইনি। যদিও এই ধরনা কতদিন চলবে, তা নেত্রী পরিষ্কার করে জানাননি।

মুখ্যমন্ত্রীর ঘোষণা, পরের দিন ৩ ফেব্রুয়ারি একশো দিনের কাজের টাকা থেকে বঞ্চিত এবং আবাস যোজনার বাড়ি না পাওয়া উপভোক্তাদেরও রেড রোডে হাজির করাতে হবে। প্রসঙ্গত, প্রায় ১১ লক্ষ উপভোক্তা আবাস যোজনার বাড়ি পাননি বলে অভিযোগ তৃণমূলের। এখন এই ১১ লক্ষ লোকই শনিবার রেড রোডে হাজির হবেন কি না, তা অবশ্য স্পষ্ট নয়। নেত্রীর নির্দেশ, দলের বিধায়ক, সাংসদ, কাউন্সিলর, পঞ্চায়েত সদস্য. জেলা পরিষদ সদস্যদের ওই উপভোক্তাদের নিয়ে আসতে হবে। তাঁদের যাতায়াতের খরচ বহন করতে হবে সর্বস্তরের নির্বাচিত প্রতিনিধিদের। উপভোক্তাদের কলকাতায় নিয়ে আসার জন্য কোনও টাকা তোলা যাবে না। মুখ্যমন্ত্রী আরও জানিয়েছেন, জেলাশাসকরা তৃণমূলের জেলা সভাপতিদের কাছে আবাস যোজনায় বঞ্চিত উপভোক্তাদের তালিকা দিয়ে দেবেন। সেই তালিকা অনুযায়ী তাঁদের কলকাতায় নিয়ে আসতে হবে।

আরও পড়ুন: বাজেট: রাষ্ট্রপতির বক্তৃতায় রামমন্দির প্রসঙ্গ

এদিন মালদহ এবং বহরমপুরের সভায় মুখ্যমন্ত্রী বলেন, একশো দিনের কাজের প্রায় ৭ হাজার কোটি টাকা রাজ্য সরকার কেন্দ্রের কাছে পাবে। আমি ১ ফেব্রুয়ারি পর্যন্ত সময় দিয়েছি। আমাদের অফিসাররা কেন্দ্রীয় সরকারি অফিসারদের সঙ্গে বৈঠক করেছেন। কেন্দ্রের ১৫৬টি টিম বিভিন্ন সময়ে রাজ্যে সমীক্ষা করতে এসেছে। তবু আমাদের টাকা দেওয়া হচ্ছে না। এই বার্তা সর্বত্র ছড়িয়ে দিতে হবে।

উল্লেখ্য, বৃহস্পতিবার থেকেই শুরু হচ্ছে লোকসভার বাজেট অধিবেশন। সামনেই লোকসভা ভোট বলে এবার ভোট অন অ্যাকাউন্ট বাজেট পেশ করা হবে আগামিকাল। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় কলকাতার ধরনায় থাকবেন কি না, তা স্পষ্ট নয়। নেত্রী সাংসদদেরও থাকতে বলেছেন ধরনায়। তাঁরাও কি তবে সংসদের বাজেট অধিবেশনে থাকবেন না? প্রশ্ন উঠেছে দলের অন্দরে। গত বছর অভিষেক একশো দিনের কাজের টাকার দাবিতে জেলায় জেলায় আন্দোলন করেন। তাঁর তৃণমূলের নবজোয়ার যাত্রার মূল স্লোগান ছিল একশো দিনের টাকা চাই। সেই দাবিতে তৃণমূল অভিষেকের নেতৃত্বে দিল্লিতে ধুন্ধুমার ঘটে। পরে তিনি দলের নেতাদের নিয়ে রাজভবনের সামনেও ধরনায় বসেন। অভিষেক ঘোষণা করেন, ৩১ অক্টোবরের মধ্যে কেন্দ্র টাকা না দিলে তীব্র আন্দোলন হবে ১ নভেম্বর থেকে। কিন্তু সেই আন্দোলন আর হয়নি। তৃণমূলের অন্দরের খবর, নেত্রীর নির্দেশেই সেই আন্দোলন স্থগিত হয়ে যায়। তা নিয়ে অভিষেক এবং মমতার বিরোধও হয় বলে দলীয় সূত্রের খবর।

আরও খবর দেখুন

 

RELATED ARTICLES

Most Popular

Recent Comments