Placeholder canvas
HomeScrollভোটের ফল থেকে কংগ্রেস ও অহঙ্কারী গাঁটবন্ধন শিক্ষা নিক : মোদি

ভোটের ফল থেকে কংগ্রেস ও অহঙ্কারী গাঁটবন্ধন শিক্ষা নিক : মোদি

জেপি নাড্ডাও ইন্ডিয়া জোটের প্রসঙ্গে তোলেন

Follow Us :

নয়াদিল্লি: তিন রাজ্যে বিপুল জয়ের পর ফের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) মুখে ইন্ডিয়া (INDIA) জোটের কথা শোনা গেল। রবিবার দিল্লিতে বিজেপির (BJP) সদর দফতরে ভাষণ দিতে গিয়ে মোদি বলেন, এই ভোটের ফল কংগ্রেস এবং তার নেতৃত্বাধীন অহঙ্কারী গাঁটবন্ধনের পক্ষে এক বড় শিক্ষা। তাঁদের মনে রাখা উচিত, দেশের কয়েকটি পরিবার এক মঞ্চে একত্রিত হলেই দেশবাসীর আস্থা ও বিশ্বাস অর্জন করা যায় না। মানুষের হৃদয় জয় করতে হলে জাতির সেবা করতে হবে। এই অহঙ্কারী গাঁটবন্ধনের সেখানে কোনও স্থান নেই।

এদিনের সভায় বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাও ইন্ডিয়া জোটের প্রসঙ্গে তুলে বলেন, কোনও জোট ঘোঁট বিজেপিকে দমাতে পারবে না তা আজকের ভোটের ফলাফলে ফের প্রমাণিত হয়ে গেল।

আরও পড়ুন:  তিন রাজ্যের জয় লোকসভা ভোটে হ্যাটট্রিকের গ্যারান্টি : নরেন্দ্র মোদি

চার রাজ্যের ভোটের ফলাফলে স্বাভাবিকভাবেই লোকসভা ভোটের কয়েক মাস আগে অনেকটাই চাঙ্গা গেরুয়া শিবির। হিন্দি বলয়ের তিন রাজ্য রাজস্থান, মধ্যপ্রদেশ এবং ছত্তিশগড়ে বিজেপি বিপুল ভোটে জিতেছে। কাঁটা শুধু দক্ষিণী রাজ্য তেলঙ্গানায়। সেখানে কংগ্রেস বিআরএসকে দশ বছর পর ক্ষমতাচ্যুত করে সরকার গড়তে চলেছে। বিজেপি সেখানে তৃতীয় স্থানে। মধ্যপ্রদেশ বিজেপি পুনর্দখল করেছে। রাজস্থান এবং ছত্তিশগড় কংগ্রেসের হাত থেকে ছিনিয়ে নিয়েছে।

তিন রাজ্যের বিপুল জয়কে আগামী লোকসভা ভোটে বিজেপির হ্যাট্রিকের গ্যারান্টি বলে দাবি করেন মোদি। তিনি বলেন, এই জয়ে আমার দায়িত্ব আরও বেড়ে গেল।

এদিকে আগামী ৬ ডিসেম্বর কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গে ইন্ডিয়া জোটের বৈঠক ডেকেছে দিল্লিতে তাঁর বাসভবনে। তিন রাজ্যের ভোটে বিপর্যয়ের পর কংগ্রেস অনেকটাই হতাশ। রাজনৈতিক মহলের মতে, কংগ্রেসের ধারণা ছিল, পাঁচ রাজ্যের ভোটে তারা ভালো ফল করবে। তারপরই ইন্ডিয়া জোট নিয়ে তেড়েফুঁড়ে ওঠা হবে। কিন্তু, ফলাফল সেই আশায় জল ঢেলে দিয়েছে। পাঁচ রাজ্যের ভোটের আগে তৃণমূল, আরজেডির মতো ইন্ডিয়া জোটের শরিকরা আসন সমঝোতা নিয়ে আলোচনা ঝেড়ে ফেলতে চেয়েছিল। কিন্তু, তখন কংগ্রেস তাতে পাত্তা দেয়নি। ভোট বিপর্যয়ের পরই আবার ইন্ডিয়া জোটের নড়াচড়া শুরু হতে চলেছে।

আরও খবর দেখুন : 

RELATED ARTICLES

Most Popular

Recent Comments