Placeholder canvas

Placeholder canvas
HomeScrollরাশিয়ার বিরোধী নেতার শেষকৃত্যে মানুষের ভিড়
Alexei Navalny

রাশিয়ার বিরোধী নেতার শেষকৃত্যে মানুষের ভিড়

শুক্রবার দক্ষিণ মস্কোর একটি গির্জার কাছে শোকার্ত মানুষ জড়ো হন

Follow Us :

মস্কো: অনেকেই বলে থাকেন রাশিয়ায় প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের বিরোধিতা করা যায় না। করলে তাঁর ফল ভালো হয় না। পুতিনের সমালোচক বলে পরিচিত অ্যালেক্সেই নাভালনির শেষকৃত্য হল। গ্রেফতার হওয়ার ভয় উড়িয়ে রাশিয়ায় (Russia) বিরোধী নেতার শেষ কৃত্যের মানুষের ভিড়। শুক্রবার দক্ষিণ মস্কোর একটি গির্জার কাছে শোকার্ত মানুষ জড়ো হয়েছিলেন। প্রয়াত বিরোধী নেতা আলেক্সি নাভালনির শেষকৃত্যে যোগ দেন তাঁরা। অ্যালেক্সি নাভালনি (Alexei Navalny) আর্কটিক কারাগারে মারা যাওয়ার দুই সপ্তাহ পরে অনুষ্ঠানটি হল। তাঁর সমর্থকরা রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের বিরুদ্ধে তাঁর এই শীর্ষ সমালোচককে খুন করার এবং তাঁকে সম্মানজনকভাবে সমাহিত করা থেকে বিরত রাখার চেষ্টা করার অভিযোগ তুলেছেন।

ক্রেমলিন আলেক্সি নাভালনির মৃত্যুতে জড়িত থাকার কথা অস্বীকার করেছে। কিছু শোকার্ত নাভালনি বলে চিৎকার করেন শেষবেলায়। ফরাসি এবং জার্মান রাষ্ট্রদূতরা ছিলেন। তাঁর মতো লোকেদের মৃত্যু হওয়া উচিত নয়: সৎ এবং নীতিবান, নিজেদের বলি দিতে ইচ্ছুক। গির্জার বাইরে একজন শোককারী আনা স্টেপানোভা বলছিলেন। মস্কভা নদীর তীর থেকে অল্প হেঁটে বোরিসোভো কবরস্থানে দাফন হয়েছে।

আরও পড়ুন: তৃণমূলকে লুট করতে দেব না, আরামবাগের সভায় বললেন প্রধানমন্ত্রী

ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেন, যে কোনও অননুমোদিত জমায়েত আইন লঙ্ঘন হবে । এবং যাঁরা এতে অংশ নেবে তাঁদের দায়ী করা হবে। আলেক্সি নাভালনির মৃত্যুর পর থেকে প্রায় ৪০০ জন শোকার্ত ব্যক্তিকে স্মৃতিসৌধে আটক করা হয়েছে।

আরও খবর দেখুন 

RELATED ARTICLES

Most Popular