Placeholder canvas

Placeholder canvas
HomeScrollইন্ডিয়া জোট নিয়ে পুরনো গল্প বললেন মোদি
PM Narendra Modi

ইন্ডিয়া জোট নিয়ে পুরনো গল্প বললেন মোদি

সন্দেশখালির ঘটনায় ইন্ডিয়ার জোট শরিকরা নীরব কেন, প্রশ্ন মোদির

Follow Us :

কলকাতা: লোকসভা ভোটের (Lok Sabha Election 2024) বিজ্ঞপ্তি না প্রকাশ হলেও দামামা কিন্তু বেজে গিয়েছে। বাংলা থেকেই লোকসভা ভোটের প্রচারে ঝড় তুললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। সন্দেশখালিকে (Sandeshkhali Incident) হাতিয়ার করেই তৃণমূলের বিরুদ্ধে সুর চড়ালেন তিনি। তেমনই সন্দেশখালির ঘটনায় বিরোধী জোট ইন্ডিয়ার (INDIA Alliance) শরিকরা নীরব কেন, প্রশ্ন তুললেন। নির্বাচনের আগেই রাজ্য শাসকদলকে ব্যাকফুটে ফেলতে মরিয়া গেরুয়া শিবির। এদিন মোদি বলেন, “সন্দেশখালিতে যা হয়েছে, আজ তা দেখে হয়তো রাজা রামমোহন রায়ের আত্মাও কাঁদছে। দুঃসাহসের সমস্ত সীমারেখা অতিক্রম করে গিয়েছে তৃণমূল।

ডিজিটালাইজেশনের যুগে এগিয়ে ভারত, মহাকাশ গবেষণাতেও কয়েক ধাপ এগিয়ে ভাবছে দেশ। আর সেই দেশেই এমন লজ্জাজনক ঘটনা, তার জেরে পিছনে দিকে যাচ্ছে উন্নয়ন, প্রশ্ন রাজনৈতিক মহলে।” এদিন সন্দেশখালি পরিস্থিতি নিয়ে ইন্ডিয়া জোটকে (INDIA Alliance) তীব্র আক্রমণ শানালেন প্রধানমন্ত্রী। শুধু মমতাই নয়, মল্লিকার্জুন খাড়্গের বিরুদ্ধেও ক্ষোভ উগরে দিলেন তিনি। কংগ্রেসকে নিশানা করে বলেন, “বাংলায় মহিলাদের উপর অত্যাচার, সাধারণ মানুষের হকের টাকা লুঠ, শিক্ষা-রেশন-আবাস যোজনায় দুর্নীতি চলতে থাকে। এটা বাংলার সাধারণ মানুষের অপমান। কিন্তু বাংলার এই চিত্র দেখেও চুপ রয়েছে ইন্ডিয়া জোট শরিকরা। ইন্ডিয়া জোট (INDIA Alliance) গান্ধীজির তিন বাঁদরের মতো চোখ, নাক, কান বন্ধ করে রেখেছে। তারা পরিবারবাদ আর তুষ্টিকরণের রাজনীতিকে সমর্থন করে। তৃণমূল বাংলায় অপরাধ ও ভ্রষ্টাচার চালাচ্ছে।”

আরও পড়ুন: তৃণমূলকে লুট করতে দেব না, আরামবাগের সভায় বললেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী আরও বলেন, অপরাধ, দুর্নীতির নয়া মডেল তৈরি করেছে তৃণমূল কংগ্রেস সরকার। রাজ্য সরকার দুর্নীতি, অপরাধ বাড়তে সাহায্য করে থাকে। নেতাদের বাড়ি থেকে এত টাকা উদ্ধার হয়েছে তা সবাই দেখেছে। আসন্ন লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের প্রতিটি আসনে পদ্মফুল ফোটাতে হবে। মোদির আশা, বাংলার ৪২টি আসনেই জিতবে বিজেপি। সাধারণ মানুষ তৃণমূলের আসল রূপটা দেখেছে। সেই জন্য তৃণমূল ভোটব্যাঙ্ক হারাবে। মুসলিম ভাইবোনেরা তৃণমূলের গুন্ডারাজকে উপড়ে ফেলবে। মোদি চ্যালেঞ্জের সুরে বলেন, লোকসভা নির্বাচনে তৃণমূল সরকারের বিদায়ের কাউন্টডাউন শুরু।

আরও পড়ুন: কারার ওই লৌহকপাট, ভেঙে ফেল কর রে লোপাট (পর্ব-১৪)

লোকসভা নির্বাচনে বিজেপিকে পর্যুদস্ত করতে প্রতিটা আঞ্চলিক বিজেপি বিরোধী দলগুলি এক ছাতার তলায় এসেছিল। সম্প্রতি নীতীশ কুমার ফের এনডিএ-র হাত ধরতেই বিহারে ধাক্কা খেয়েছে জোট। লোকসভা নির্বাচন যত এগিয়ে আসছে, রাজ্যে রাজ্যে ইন্ডিয়া জোটে ভাঙন আরও প্রবল হচ্ছে। ইতিমধ্যেই হিমাচলের কংগ্রেস সরকারের অস্তিত্ব সঙ্কটে। উত্তরপ্রদেশে ভাঙছে সমাজবাদী পার্টি। ঝাড়খণ্ডে জেএমএম-কংগ্রেস জোট শিবিরেও ভাঙনের গুঞ্জন শোনা যাচ্ছে। মমতাকে বলতে শোনা গিয়েছিল, বাংলাতে একাই লড়বে তৃণমূল। তবে তৃণমূলের একটি সূত্র দাবি করেছে, যদি কংগ্রেস তৃণমূলকে অসম এবং মেঘালয়ে একটি করে আসন ছাড়ে সে ক্ষেত্রে বাংলায় তৃণমূলও কংগ্রেসকে তিনটি আসন ছাড়ার কথা ভেবে দেখবে৷ অন্যদিকে মহারাষ্ট্রেও (Maharashtra) মিলেমিশে লড়বে ইন্ডিয়া জোট (INDIA Alliance)।

 দেখুন ভিডিও: 

RELATED ARTICLES

Most Popular