Placeholder canvas

Placeholder canvas
HomeScrollভর্তিতে ভুয়ো এস টি সার্টিফিকেট, বাতিল ছাত্রীর লাইসেন্স

ভর্তিতে ভুয়ো এস টি সার্টিফিকেট, বাতিল ছাত্রীর লাইসেন্স

অভিযোগের ভিত্তিতে ছাত্রীকে ১লক্ষ টাকা জরিমানা

Follow Us :

মেদিনীপুর:  ভুয়ো ডাক্তার মেডিক্যাল কলেজে হাসপাতালে (Medinipur Medical College Hospital)। ভুয়ো এস টি সার্টিফিকেট (Fake ST certificate) ধরা পড়ায় বাতিল এক ছাত্রীর ভর্তি। ওই ছাত্রীকে ১লক্ষ টাকা জরিমানাও করা হয়েছে।  মেডিক্যাল ভর্তির দুর্নীতি(Medical Admission Corruption) অভিযোগে হাইকোর্টে (Culcatta High court) মামলা হয়েছে। রাজ্যের মেডিকেল কাউন্সিল তদন্ত শুরু করেছিল। যা বর্তমানে সুপ্রিম কোর্ট (Supreme Court) পর্যন্ত পৌঁছেছে। সেই তদন্তে ভুয়ো এস টি সার্টিফিকেট ব্যবহার করে মেদিনীপুর মেডিকেল কলেজের এমবিবিএস পড়ার জন্য ভর্তি হয়েছিলেন এক ছাত্রী। ধরা পড়তেই বাতিল করা হল মেদিনীপুর মেডিকেল থেকে তার রেজিস্ট্রেশন। নোটিশ দিয়ে এক লক্ষ টাকা জরিমানাও ঘোষণা করল মেডিক্যাল কাউন্সিল।

গত ২০ জানুয়ারি বিষয়টি প্রকাশ্যে আসার পর নোটিশ দেওয়া হয়েছে ওই ছাত্রীকে। মেদিনীপুর মেডিক্যাল কলেজ এর প্রিন্সিপাল মৌসুমি নন্দী বৃহস্পতিবার জানান, মেডিক্যাল ভর্তির ক্ষেত্রে একটা মামলা হয়েছিল। হাইকোর্টের নির্দেশে সেই মামলা তদন্ত শুরু পর্যন্ত হয়েছিল। সেই মামলায় রাজ্যের মেডিক্যাল কাউন্সিল তদন্তে নেমে জানতে পারে আমাদের কলেজে ২০২৩-২৪ বর্ষে ভর্তি হওয়া ছাত্রী সরন্যা মন্ডল ভুয়ো এসটি সার্টিফিকেট ব্যবহার করে ভর্তি প্রক্রিয়ায় অংশ নিয়েছিলেন। মেডিকেল কাউন্সিল তদন্তে বুঝতে পারার পরেই ডিরেক্টর তার ভর্তি বাতিল করেছেন। সেই মর্মে নোটিশ ওই ছাত্রী ও তার পরিবারকে দিয়ে দেওয়া হয়েছে। একইসঙ্গে ১৪ দিনের মধ্যে এক লক্ষ টাকা জরিমানা জমা করতে বলা হয়েছে।

আরও পড়ুন: নরেন্দ্রপুরে শিক্ষক নিগ্রহের ঘটনায় গ্রেফতার দুই

উল্লেখ্য, কলকাতা হাইকোর্টে এই মামলা শুরু হয়েছিল বেশ কিছুদিন ধরে। এই সংক্রান্ত মামলার তদন্ত নিয়ে হাইকোর্টে ২ বিচারপতির মধ্যে মতপার্থক্য তৈরি হয়েছিল। যে কারণে এই মামলা হাইকোর্টের থেকে সুপ্রিম কোর্টে স্থানান্তরিত হয়েছে। মেডিক্যাল ভর্তি দুর্নীতির সেই তদন্তে রাজ্যের মেডিক্যাল কাউন্সিল  ভুয়ো জাতিগত শংসাপত্র দিয়ে ভর্তি অভিযোগ তুলে ধরেছে। তার মধ্যে এই সরন্যা মন্ডলের নাম উঠে এসেছে। তবে বিষয়টি জানাজানি হওয়ার পর থেকেই ছাত্রীর বিষয়ে বেশি প্রকাশে আনতে চায়নি মেদিনীপুর মেডিকেল কলেজ কর্তৃপক্ষ।

আরও অন্য খবর দেখুন

YouTube player
RELATED ARTICLES

Most Popular

Recent Comments