Placeholder canvas

Placeholder canvas
HomeScrollনয় পাকিস্তানিকে গুলি করে খুন ইরানে

নয় পাকিস্তানিকে গুলি করে খুন ইরানে

ফের উত্তপ্ত ইরান পাকিস্তানের সম্পর্ক

Follow Us :

নয়াদিল্লি: ইরানে (Iran) সীমান্ত এলাকায় ৯ জন পাকিস্তানিকে (Pakistan) গুলি করে খুন করল অজ্ঞাত পরিচয় দুষ্কৃতীরা। যে ঘটনায় ফের উত্তপ্ত হয়ে উঠেছে দুই দেশের সম্পর্কের পরিবেশ। সম্প্রতি ক্ষেপণাস্ত্র হামলা, পাল্টা হামলায় উত্তেজনা ছড়িয়েছিল দুই প্রতেবশী দেশে। সেই উত্তেজনা কিছুটা কমলেও ফের উত্তপ্ত হতে শুরু করেছে দুই দেশের সম্পর্ক। ওই পাকিস্তানের বাসিন্দারে ইরানের দক্ষিণ পূর্ব সীমান্তে সরাবনে একটি অটো সারাইয়ের কারখানায় ছিলেন। সেখানেই কাজ করতেন। ঘটনায় আরও তিনজন আহত হয়েছেন।

ইরানে পাকিস্তানের রাষ্ট্রদূত মহম্মদ মদুসসির টিপু সোশ্যাল মিডিয়ায় লিখেছেন ৯ জন পাকিস্তানির নাগরিককে গুলি করে খুন করা হয়েছে। পাকিস্তানের বিদেশমন্ত্রক জানিয়েছে, আমরা এই হামলার প্রতিবাদ করছি। ইরান প্রশাসনের সঙ্গে এই ঘটনা নিয়ে যোগাযোগ করা হয়েছে। ইরানের বিদেশমন্ত্রকও এই ঘটনার নিন্দা করেছে। পাকিস্তানের অন্তর্বর্তীকালীন বিদেশমন্ত্রী জলিল আব্বাস জিলানি বলেন, ইরানে জঙ্গি হামলায় পাকিস্তানিদের মৃত্যুতে তিনি দুঃখিত। এই ঘটনা ঘটিয়ে দুই দেশের সম্পর্ক নষ্ট করার চক্রান্ত চলছে। রবিবার পাকিস্তান সফরে যাওয়ার কথা ইরানের বিদেশমন্ত্রী হোসেন আমিররাদ্দোলাহিয়ানের।

আরও পড়ুন: রাহুল গান্ধীর ফেস্টুন ছেঁড়া হল জলপাইগুড়িতে

গত ১৬ জানুয়ারি পাকিস্তানের বালুচিস্তানে জঙ্গি ঘাঁটি লক্ষ্য করে হামলা চালায় ইরান। ইরানের দাবি ছিল, জইশ অল আদলের ঘাঁটি গুঁড়িয়ে দিয়েছে তারা। পাল্টা পাকিস্তান ইরানের সিস্তান বালুচিস্তান প্রদেশে হামলা চালায়।

আরও খবর দেখুন

 

RELATED ARTICLES

Most Popular

Recent Comments