Placeholder canvas

Placeholder canvas
HomeScrollমেলেনি মাধ্যমিকের অ্যাডমিট, প্রধান শিক্ষকদের আদালতে তলব

মেলেনি মাধ্যমিকের অ্যাডমিট, প্রধান শিক্ষকদের আদালতে তলব

স্কুলের গাফিলতি, ক্ষোভ প্রকাশ করলেন বিচারপতি বিশ্বজিৎ বসুর

Follow Us :

কলকাতা: মাধ্যমিক পরীক্ষার (Secondary Examination) দুদিন আগেও অ্যাডমিট কার্ড (Admit Card) পায়নি বহু ছাত্র-ছাত্রী। ‘আগামীকাল মঙ্গলবার মোটা টাকার ব্যাগ হাতে করে প্রধান শিক্ষকদের আদালতে হাজিরা দেওয়ার নির্দেশ হাইকোর্টের (Calcutta High Court)। না হলে পুলিশ দিয়ে তাঁদের আদালতে আনাব। সেটা নিশ্চয়ই ভালো দেখাবে না।’ মাধ্যমিক পরীক্ষার দুদিন আগেও স্রেফ স্কুলের গাফিলতিতে পরীক্ষার্থীরা অ্যাডমিট কার্ড হাতে না পাওয়ায় এভাবেই ক্ষোভ প্রকাশ করলেন বিচারপতি বিশ্বজিৎ বসু ( Justice Biswajit Bose)।

সোমবার বাগুইআটি জ্যাংড়া আদর্শ বিদ্যালয় এবং অশোকনগরের সূর্য মৌলানা আজাদ উচ্চ বিদ্যালয়ের বেশ কিছু ছাত্র-ছাত্রী পরীক্ষার দুদিন আগেও অ্যাডমিট কার্ড হাতে না পাওয়ায়, তারা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন। এছাড়াও মুর্শিদাবাদের একটি হাইস্কুলের ৮ ছাত্র অ্যাডমিট কার্ড পায়নি। তারও হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন। বিষয়টি শুনে বিচারপতি বসু বলেন, ‘বিপ্লব করার বেলায় এই প্রধান শিক্ষকদের জুড়ি মেলা ভার। অথচ ছাত্রছাত্রীদের বিষয়ে তারা উদাসীন।’ যেসব ছাত্রছাত্রীরা অ্যাডমিট কার্ড হাতে না পাওয়ায় হাইকোর্টের দ্বারস্থ হয়েছে সেই সব স্কুলের প্রধান শিক্ষকদের আগামীকাল আদালতে আসতে হবে। বিষয়টি মোটেই ভালো ভাবে নিচ্ছে না হাইকোর্ট। সমস্ত অভিযোগ শুনে এদিন পর্ষদের কাছে ওই ছাত্রছাত্রীদের অ্যাডমিট কার্ড না পাওয়ার কারণ জানতে চান বিচারপতি বসু। পর্ষদের আইনজীবী জানান স্কুলের তরফে সঠিক নথি না দেওয়ায় পর্ষদ অ্যাডমিট কার্ড ইস্যু করেনি। এতেই চটে যান বিচারপতি। মঙ্গলবার সকাল সাড়ে দশটায় ওই তিনি স্কুলের প্রধান শিক্ষকদের এজলাসে উপস্থিত থাকতে নির্দেশ দিয়েছেন তিনি। আগামীকাল সকাল সাড়ে দশটায় মামলা শুনানি।

আরও পড়ুন: ৭ দিনে লাগু হবে সিএএ, দাবি শান্তনু ঠাকুরের

উল্লেখ্য এর আগে একইভাবে নির্ধারিত সময় ছাত্র-ছাত্রীদের রেজিস্ট্রেশন কার্ড ইস্যু না করায় মালদহের একটি স্কুলকে মোটা টাকা জরিমানা করেছিলেন বিচারপতি বসু। প্রধান শিক্ষকের পকেট থেকে জরিমানার অর্থ দেওয়া নির্দেশ দিয়েছিলেন তিনি।

আরও অন্য খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular

Recent Comments