Placeholder canvas

Placeholder canvas
HomeScrollকলকাতা পুলিশের অধীনে আরও দুই নতুন থানা, কোন গুলি দেখুন
Kolkata Police

কলকাতা পুলিশের অধীনে আরও দুই নতুন থানা, কোন গুলি দেখুন

অশান্তি রুখতে ও নজরদারি কড়া করতেই এই সিদ্ধান্ত

Follow Us :

কলকাতা: ভাঙড়ের পর নরেন্দ্রপুর, তিনটি থানার মধ্যে দুটি আসছে কলকাতা পুলিশের (Kolkata Police) অধীনে, সিদ্ধান্ত রাজ্যের। নরেন্দ্রপুর থানা (Narendrapur PS) ভেঙে মোট তিনটি থানা করা হবে বলেই খবর। সোমবার রাজ্য মন্ত্রিসভার বৈঠকে (Cabinet Meeting) স্থির হয়েছে নরেন্দ্রপুর থানাকে ভেঙে তিনটি থানা করা হবে। দক্ষিণ ২৪ পরগনা জেলার নরেন্দ্রপুর থানার আওতা ভুক্ত খোয়াদা থানা ও আটঘরা থানা এই দুটি নতুন থানা কলকাতা পুলিশের এক্তিয়ারে নিয়ে আসা হবে। এছাড়াও এই দুটি থানার জন্য বিভিন্ন শ্রেণীর মোট ৩১৪ টি পদ সৃষ্টির প্রস্তাব আজ কাবিনেটে পাস হল।

এর আগে রাজ্য বিধানসভায় মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, তিনি নরেন্দ্রপুরের খেয়াদহ এলাকাকে কলকাতা পুলিশের আওতায় আনতে চান। এর মধ্যে নরেন্দ্রপুর এলাকায় একাধিক অপরাধমূলক কার্যকলাপ মাথা চাড়া দিয়ে বেড়েছে। নানা অসামাজিক কার্যকলাপেও জন্য শিরোনামে এসেছে নরেন্দ্রপুর। দুর্বত্তদের মুক্তাঞ্চলে পরিণত হয়েছে। এই অশান্তি রুখতে এবং নজরদারি কড়া করতেই থানা ভাঙার সিদ্ধান্ত। ছোটো এলাকা থাকলে পুলিশি নজরদারিতেও সুবিধা হবে।  এদিনের মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মন্ত্রিসভার বৈঠকে স্থির হয়, নরেন্দ্রপুর থানা আগের মতো দক্ষিণ ২৪ পরগনা জেলা পুলিশের নিয়ন্ত্রণে থাকলেও খেয়াদহ এবং আটঘরায় দুটি নতুন থানা কলকাতা পুলিশের আওতায় নিয়ে আসা হবে।

আরও পড়ুন: রেশন মামলায় পুলিশি তদন্তে স্থগিতাদেশ কলকাতা হাইকোর্টের

এছাড়া পশ্চিমবঙ্গ অগ্নি নির্বাপন ও জরুরি পরিষেবা দফতরে নকশালবাড়ি কেন্দ্রের জন্য বিভিন্ন বিভাগে মোট ৪৩ টি পদ তৈরি হয়েছে। লেকটাউনে একটি নবনির্মিত অগ্নি নির্বাপন কেন্দ্রের জন্য বিভিন্ন বিভাগের ৬৪ টি পদ তৈরির প্রস্তাব পাস হল ক্যাবিনেটে। স্বাস্থ্যের ক্ষেত্রে যুগ্ম নার্সিং সুপারেনটেনডেন্টের ৩২৪ টি নতুন পদ জেলা জনসাস্থ্য নার্সিং অফিসারের ২৮ টি অতিরিক্ত পদ, ৪০৫টি স্টাফ নার্স, গ্রেড টু পদে সিনিয়র পাবলিক হেলথ নার্সের ৩৫৮টি অতিরিক্ত পদের প্রস্তাব পাশ হল ক্যাবিনেটে। কর্ম প্রকল্পের মাধ্যমে উপকারভোগীদের বসবাসের জন্য পাট্টা প্রদানের উদ্দেশ্যে জলপাইগুড়ি ও আলিপুরদুয়ার চা বাগান গুলর জমি পুর্নগ্রহণ।

অন্য খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular

Recent Comments