Placeholder canvas
HomeScrollক্রলিকে ভুল আউট দেওয়া হয়েছে, দাবি বেন স্টোকসের
Ben Stokes

ক্রলিকে ভুল আউট দেওয়া হয়েছে, দাবি বেন স্টোকসের

স্টোকসের দাবি, ক্রলির ক্ষেত্রে প্রযুক্তি সঠিকভাবে কাজ করেনি

Follow Us :

বিশাখাপত্তনম: দ্বিতীয় টেস্ট ১০৬ রানে জিতে গিয়েছে ভারত, পাঁচ ম্যাচের সিরিজ আপাতত ১-১ ড্র। চতুর্থ ইনিংসে ইংল্যান্ডকে ৩৯৯ রানের লক্ষ্যমাত্রা দিয়েছিলেন রোহিত শর্মারা (Rohit Sharma)। এত বড় রান তাড়া করতে অন্তত দু’ তিনজনকে বড় রান করতে হত। বড় রান করলেন একমাত্র জাক ক্রলি (Zack Crawley)। প্রথম ইনিংসে ৭৮ বলে ৭৬ করার পর দ্বিতীয় ইনিংসে ১৩২ বলে ৭৩ করেছেন। ম্যাচটাকে তিনি উত্তেজনার জায়গায় নিয়ে যাচ্ছিলেন, কিন্তু কুলদীপ যাদবের (Kuldeep Yadav) বলে এলবিডব্লিউ হয়ে প্যাভিলিয়নে ফেরেন। এই আউট নিয়েই অসন্তোষ প্রকাশ করলেন ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকস (Ben Stokes)।

ক্রলিকে মাঠের আম্পায়ার আউট দেননি, ভারত রিভিউ (DRS) নেয়। বল ট্র্যাকিং সিস্টেমে দেখা যায় বল পিচে পড়ে সোজা গিয়ে লেগ স্টাম্পে লাগছে। কিন্তু তার আগে অবধি মনে হচ্ছিল, বল স্পিন করে লেগ স্টাম্পের বাইরে চলে যাচ্ছে। সোশ্যাল মিডিয়ায় শুরু হয়ে যায় এই নিয়ে চর্চা। অনেকেই বলেছেন, বল ক্রলির প্যাড এবং উইকেটে লাগার যে কোনও একটা ‘আম্পায়ার্স কল’ হওয়া উচিত ছিল।

আরও পড়ুন: ফিল্ডিং করলেন না শুভমন গিল, চোট নাকি!

স্টোকসের দাবি, ক্রলির ক্ষেত্রে প্রযুক্তি সঠিকভাবে কাজ করেনি। ইংলিশ অধিনায়ক বলেন, “এই খেলায় প্রযুক্তি অবশ্যই ব্যবহার হয়। সবাই বোঝে যে প্রযুক্তি ১০০ শতাংশ নির্ভুল নয়, সেই কারণেই আম্পায়ার্স কল রাখা হয়েছে। সবাই যখন বলছে প্রযুক্তি ১০০ শতাংশ নির্ভুল নয়, এটা বলা অন্যায় হবে না যে এই ক্ষেত্রে (ক্রলির আউট) প্রযুক্তি ভুল করেছে।”

স্টোকস আরও বলেন, “এটা আমার ব্যক্তিগত মতামত। তবে যদি-কিন্তু-হয়তোর এই ম্যাচে এই আউটের জন্য এই ফলাফল সেটা আমি বলছি না। আমি শুধু বলছি যে আমার ব্যক্তিগত অভিমত হল এই ক্ষেত্রে প্রযুক্তি ভুল কাজ করেছে। আমি মনে করি এতে কোনও অন্যায় নেই।”

দেখুন অন্য খবর:

RELATED ARTICLES

Most Popular

Recent Comments