Placeholder canvas

Placeholder canvas
HomeScrollশাহের মানহানি, রাহুলকে সমন উত্তরপ্রদেশের আদালতে

শাহের মানহানি, রাহুলকে সমন উত্তরপ্রদেশের আদালতে

আগামী ১৬ ডিসেম্বর তাঁকে সশরীরে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে

Follow Us :

নয়াদিল্লি: কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) বিরুদ্ধে আপত্তিকর মন্তব্যের জের। রাহুল গান্ধীকে (Rahul Gandhi) সমন করল উত্তরপ্রদেশের (UP) একটি আদালত (Court)। আগামী ১৬ ডিসেম্বর প্রাক্তন কংগ্রেস সভাপতিকে সশরীরে হাজিরার নির্দেশ দিয়েছেন সুলতানপুরের নিম্ন আদালতের এক বিচারক। রাহুলের বিরুদ্ধে অভিযোগ, তিনি বেঙ্গালুরুতে একটি নির্বাচনী সভায় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সম্পর্কে আপত্তিজনক কথা বলেছেন। শাহ খুনের ঘটনায় যুক্ত এমন অভিযোগও করেন রাহুল।

ঘটনাটি ২০১৮ সালের। কংগ্রেস নেতা তখন দলের সভাপতি ছিলেন। জনৈক বিজয় মিশ্র রাহুলের বিরুদ্ধে মামলা দায়ের করেন। সোমবার মিশ্রর আইনজীবী আদালতে এই প্রসঙ্গ উত্থাপন করে দ্রুত শুনানির আর্জি জানান। তারপরই বিচারক রাহুলকে হাজিরার নির্দেশ দিয়েছেন।

আরও পড়ুন: হ্যান্ড পাম্প থেকে পড়ছে সাদা তরল, ভাইরাল ভিডিও

উল্লেখ, চলতি বছরের মার্চে গুজরাতের সুরাত আদালত বিজেপি নেতা পূর্ণেশ মোদির দায়ের করা মামলায় রাহুলকে দুবছরের কারাবাসের সাজা দেয়। যার জেরে রাহুলের লোকসভার সদস্যপদ চলে যায়। পরে সুপ্রিম কোর্ট তাঁকে জামিন দেওয়ায় তিনি সদস্যপদ ফিরে পান। তবে তাঁর সাজা বহাল আছে। মামলা আপাতত চলবে। এখন দেখার অমিত শাহের মানহানির মামলায় আদালত কী বলে।

দেখুন আরও অন্য খবর

RELATED ARTICLES

Most Popular

Recent Comments