Placeholder canvas

Placeholder canvas
HomeScrollসন্দেশখালিতে অনেক গ্রামের মহিলারা নিরাপত্তাহীনতায় ভুগছে, দাবি বিজেপি প্রার্থীর
Loksabha Election 2024

সন্দেশখালিতে অনেক গ্রামের মহিলারা নিরাপত্তাহীনতায় ভুগছে, দাবি বিজেপি প্রার্থীর

কেন্দ্রীয় বাহিনীর রুটমার্চ শুরু, সন্দেশখালির উপর বাড়তি নজরদারির নির্দেশ নির্বাচন কমিশনের

Follow Us :

বসিরহাট: সাম্প্রতিক ঘটনাবলির প্রেক্ষিতে সন্দেশখালির উপর বাড়তি নজরদারির নির্দেশ দিল নির্বাচন কমিশন। ১ জুন শেষ দফায় বসিরহাট কেন্দ্রের নির্বাচন। তার আগে ফের অশান্ত সন্দেশখালির (Sandeshkhali ) বিস্তীর্ণ এলাকা। পুলিশি অত্যাচারের অভিযোগে রাতপাহারায় নেমেছেন বিভিন্ন গ্রামের মহিলারা। নতুন করে যাতে অশান্তি না ছড়ায়, তার জন্য সন্দেশখালিতে রুটমার্চ শুরু করল কেন্দ্রীয় বাহিনী (Centra Force)। বুধবার বাগদিপাড়ায় প্রচারে যান বিজেপি প্রার্থী রেখা পাত্র (BJP CandidateRekha Patra)। প্রার্থীকে কাছে পেয়ে তাঁকে অভিযোগ জানান স্থানীয়রা। রেখাকে তাঁরা বলেন, আমরা আতঙ্কে রয়েছি। পুরুষরা অধিকাংশই ঘরছাড়া। রাতে পুলিশ বাড়ি বাড়ি ঘুরে অত্যাচার করছে। এই অবস্থায় আমরা ভোট দেব কী করে। এই অবস্থায় নির্বাচন কমিশন উত্তর ২৪ পরগনা জেলা প্রশাসনকে সন্দেশখালির উপর বাড়তি নজর দিতে বলেছে। কেন্দ্রীয় বাহিনীকে রুট মার্চ করানোর কথাও বলেছে কমিশন।

সন্দেশখালিতে (Sandeshkhali) নতুন করে অশান্তি শুরু হয়েছে। একের পর এক ভাইরাল হওয়া ভিডিও নিয়ে বিজেপির ( BJP) বিরুদ্ধে সরব হচ্ছে তৃণমূল ( TMC) । শাসকদলের দাবি, সন্দেশখালির মহিলাদের ধর্ষণের অভিযোগ যে সাজানো, তা ওইসব ভিডিওতে বিজেপি নেতা-কর্মীদের বক্তব্যে পরিষ্কার। বিজেপির পাল্টা দাবি, তৃণমূলের কিছু নেতা ভুয়ো ভিডিও তৈরি করিয়েছেন। গত রবিবার তৃণমূল বিধায়ক সুকুমার মাহাত এবং স্থানীয় নেতা দিলীপ মল্লিককে হেনস্থা করেন গ্রামের মহিলারা। এক তৃণমূল কর্মীকে বাড়ি থেকে বার করে মারধর করা হয়। মহিলাদের অভিযোগ, দিলীপ মল্লিক, সৈকত দাসের মতো তৃণমূল নেতারা ভুয়ো ভিডিও তৈরির সঙ্গে যুক্ত। রবিবার মহিলারা বিক্ষোভ দেখান। সেই রাতে গীতা বর-সহ চার বিজেপি সমর্থককে পুলিশ গ্রেফতার করে। প্রতিবাদে সোমবার বিজেপি বিক্ষোভ দেখায়। পরে অবশ্য ধৃতদের ছেড়ে দেওয়া হয়। বিজেপির অভিযোগ, এখন তৃণমূলের মদতে পুলিশ গ্রামে গ্রামে হানা দিচ্ছে রাতে।

আরও পড়ুন: জীবনকৃষ্ণের দাবি, তিনি মোবাইল পুকুরে ফেলেননি

এই আবহে নিরাপত্তাহীনতায় ভুগছে সন্দেশখালির বাগদিপাড়া, রামপুর কাঠপোলের বাসিন্দারা। ঝাঁটা-লাঠি হাতে মহিলাদের রাতপাহারা দেওয়ার ভিডিও ভাইরাল হয়েছে আগেই। এদিন উত্তপ্ত পরিস্থিতিতে সেখানে পৌঁছন রেখা পাত্র। ধৃত দুই বিজেপি কর্মী জুলফিকর মোল্লা ও সুশান্ত মণ্ডলের পরিবারের সঙ্গে দেখা করেন রেখা। বিজেপি কর্মীদের উপর পুলিশি অত্যাচারের অভিযোগে নির্বাচন কমিশনের দ্বারস্থ হওয়ার হুঁশিয়ারি দিয়েছেন বসিরহাটের বিজেপি প্রার্থী। ইতিমধ্যে সিবিআই সন্দেশখালি কাণ্ডের যে কোনও বিষয় নিয়ে অভিযোগ দায়ের করার জন্য পোর্টাল খুলেছে।

দেখুন ভিডিও 

YouTube player
RELATED ARTICLES

Most Popular