skip to content
Thursday, June 13, 2024

skip to content
HomeBig newsট্রেন বন্ধ, শনিতেও ভোগান্তি শিয়ালদহমুখী যাত্রীদের, গরমে হাঁসফাঁস অবস্থা

ট্রেন বন্ধ, শনিতেও ভোগান্তি শিয়ালদহমুখী যাত্রীদের, গরমে হাঁসফাঁস অবস্থা

চাপ পড়ছে মেট্রোতেও, বাড়তি ট্রেন চালিয়েও সামাল দেওয়া যাচ্ছে না

Follow Us :

কলকাতা: শুক্রবারের পর শনিবারও একই ছবি শিয়ালদহ শাখার ট্রেন চলাচলে অব্যবস্থার। এদিনও রেলযাত্রীদের ভোগান্তি অব্যাহত শিয়ালদহ উত্তর এবং মেন শাখায়। প্ল্যাটফর্ম সম্প্রসারণের জন্য রবিবার দুপুর পর্যন্ত বন্ধ শিয়ালদহ স্টেশনের (Sealdah Station)  পাঁচটি প্ল্যাটফর্ম। যার জেরে শিয়ালগহ শাখায় ব্যাহত হচ্ছে ট্রেন চলাচল। শনিবার বাতিল করা হয়েছে ১১ জোড়া ব্যারাকপুর লোকাল, ১৩ জোড়া নৈহাটি লোকাল, ৪ জোড়া বারাসত লোকাল। বিভিন্ন স্টেশনে ভ্যাপসা গরমে ভিড়ে নাজেহাল হাজার হাজার নিত্যযাত্রী।

অন্যদিকে নিত্যযাত্রীদের সমস্যা লাঘব করতে অফিস টাইমে বাড়তি ট্রেন চালানোর এদিন মেট্রোতেও (Kolkata Metro) ছিল উপচে পড়া ভিড়। বেলগাছিয়া থেকে ডাউন লাইনে অনেক যাত্রীকেই তিন-চারটি ট্রেন ছেড়ে দিতে হয়েছে ভিড়ের জন্য। স্টেশনগুলিতেও ছিল ভিড়।

আরও পড়ুন: মঙ্গলবার পর্যন্ত দক্ষিণে তাপপ্রবাহ, উত্তরে ভারী বৃষ্টির পূর্বাভাস

শুক্রবার টিটাগড় এবং খড়দহ স্টেশনের মাঝে ভিড় ট্রেন থেকে পড়ে গিয়ে মারা যান এক তরুণ। শনিবারও ট্রেনে সেই উপচে পড়া ভিড়ের পরিচিত দৃশ্য দেখা গিয়েছ। সব ট্রেনেই বাদুড়ঝোলা অবস্থা। সব ক’টি ট্রেন আবার শিয়ালদহ স্টেশনে ঢুকছে না। অনেক ট্রেন দমদম পর্যন্ত আসছে। দমদম ক্যান্টনমেন্ট স্টেশনেও থেমে যাচ্ছে বহু ট্রেন। দমদম স্টেশন সহ একাধিক স্টেশন লোকে লোকারণ্য। দীর্ঘক্ষণ ধরে স্টেশনে অপেক্ষা করতে হচ্ছে যাত্রীরাদের। প্ল্যাটফর্মে দাড়িয়েও ট্রেন মিলছে না। কৃষ্ণনগর সিটি গ্যালপিং লোকাল প্রতিটি স্টেশনে থামতে থামতে যাচ্ছে। দমদম স্টেশন ঢোকার আগে প্রায় এক ঘণ্টা দাঁড়িয়ে বনগাঁ লোকাল। দমদম থেকে শিয়ালদহ যাওয়ার রানাঘাট মেমুও দাঁড়িয়ে বিধাননগর ঢোকার আগে। সেই ট্রেন থেকে নেমে লাইন ধরে হাঁটছেন যাত্রীরা।

রাস্তায় বাসের অবস্থাও তথৈবচ। এমনিতেই বাস কমে গিয়েছে শহরের রাস্তায়। বিভিন্ন বাস স্টপেজে ব্যাপক ভিড়। মানুষ ক্যাব ভাড়া করে যেতে বাধ্য হচ্ছে। অনেকে একসঙ্গে টেম্পো, ম্যাটাডর ভাড়া করে গন্তব্যস্থলে যাচ্ছেন। 

দেখুন ভিডিও

RELATED ARTICLES

Most Popular