Placeholder canvas

Placeholder canvas
HomeScrollসনাতন ধর্ম সম্পর্কে তামিলনাড়ুর মন্ত্রীর মন্তব্য সংবিধান বিরোধী, অভিমত সুপ্রিম কোর্টের
Supreme Court

সনাতন ধর্ম সম্পর্কে তামিলনাড়ুর মন্ত্রীর মন্তব্য সংবিধান বিরোধী, অভিমত সুপ্রিম কোর্টের

সনাতন ধর্মকে স্তালিন ম্যালেরিয়া এবং ডেঙ্গু রোগের সঙ্গে তুলনা করেন

Follow Us :

নয়াদিল্লি: সনাতন ধর্ম সম্পর্কে তামিলনাড়ুর (Tamilnadu) মন্ত্রী উদয়নিধি স্তালিনের (Udhayanidhi Stalin) মন্তব্য সংবিধান বিরোধী। বিরক্তি সহ অভিমত সুপ্রিম কোর্টের (Supreme Court)।

বিতর্কিত ওই মন্তব্যের পরিপ্রেক্ষিতে স্তালিনের বিরুদ্ধে তামিলনাড়ু, মহারাষ্ট্র, জম্মু ও কাশ্মীর, বিহার, উত্তর প্রদেশ এবং কর্ণাটকে এফআইআর হয়েছে। সব এফআইআর একসঙ্গে শুনানির জন্য আবেদনটি শুনছে বিচারপতি সঞ্জীব খান্না ও বিচারপতি দীপঙ্কর দত্তের ডিভিশন বেঞ্চ।

আরও পড়ুন: দিল্লিতে ১৮ বছরের বেশি সব মেয়েদের মাসে ১০০০ টাকা করে দেবে সরকার

নিজ অভিব্যক্তি ও বলার স্বাধীনতা আপনি ক্ষুন্ন করেছেন। প্রতিটি নাগরিকের নিজ ধর্ম পালনের অধিকারে আপনি হস্তক্ষেপ করেছেন। সেই আপনি এখন নিজের মৌলিক অধিকার রক্ষা করার দাবি নিয়ে এসেছেন। যা আপনি বলেছেন, তার পরিণতি সম্পর্কে কোনও ধারনাই আপনার ছিল না? স্তালিনের আইনজীবী অভিষেক মনু সিংভির প্রতি প্রশ্ন বিচারপতি দীপঙ্কর দত্তের।

স্তালিনের বক্তব্যকে প্রতিষ্ঠিত করার চেষ্টা করছি না। কেবল সমস্ত এফআইআরগুলি একসঙ্গে শুনানির জন্য আবেদন করা হচ্ছে। তার জন্য আপনি সংশ্লিষ্ট হাইকোর্টগুলিতে যান। আদালতের এমন পরামর্শের জবাবে সিংভি বলেন, সেক্ষেত্রে অন্তত ছয়টি হাইকোর্টে ঘুরতে হবে। অপরাধ সাব্যস্ত হওয়ার আগেই সেটা হবে এক সাজা।

আপনি মোটেই সাধারন মানুষ নন। আপনি মন্ত্রী। যে কোনও বিষয়ের পরিণতি আপনার জানা উচিত। সিংভির প্রতি বিচারপতি দত্ত।

আবেদনকারীর বক্তব্য আগামী শুক্রবার শুনতে সম্মতি ডিভিশন বেঞ্চের।

উল্লেখ্য, গত সেপ্টেম্বরে সনাতন ধর্মকে স্তালিন ম্যালেরিয়া এবং ডেঙ্গু রোগের সঙ্গে তুলনা করেন। ওই দুই রোগ নির্মূল করার মতো সনাতন ধর্মেরও নির্মূলীকরণ প্রয়োজন বলে তিনি অভিমত দেন। কারণ এই ধর্ম জাতপাতে মদত দেয়, ঐতিহাসিকভাবে বৈষম্যের সৃষ্টি করেছে বলেও তিনি মন্তব্য করেন।

আরও খবর দেখুন 

RELATED ARTICLES

Most Popular