Placeholder canvas

Placeholder canvas
HomeScrollসরস্বতী পুজোয় শীতের কামব্যাক, কমবে তাপমাত্রা
Weather Update

সরস্বতী পুজোয় শীতের কামব্যাক, কমবে তাপমাত্রা

বাংলার দোরগোড়ায় ফের হাজির শীত

Follow Us :

কলকাতা: পশ্চিমী ঝঞ্ঝা সরতেই আবার ফিরে এল শীত। উত্তুরে-পশ্চিমী বাতাসের দাপটে একদিনেই তিন ডিগ্রির বেশি পারদপতন কলকাতায়। তবে এই আবহাওয়া খুব বেশিদিন স্থায়ী হবে না বলেও জানিয়েছে আলিপুর। অন্য বছরের তুলনায় এ বছর শীতের দাপট বেশি। কিন্তু আবহাওয়ার খামখেয়ালিপনার জন্য কখনও শীত কখনও গরম অনুভূত হয়েছে। আলিপুর আবহাওয়া অফিসের তরফে জানা গিয়েছে, আগামী ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত এমনই আবহাওয়া থাকবে। তাপমাত্রার ওঠা নামা চলবে। ভোর ও রাতের দিকে ঠান্ডা থাকলেও বেলা বাড়লেই ঊর্ধ্বমুখী হচ্ছে পারদ। কিন্তু এমন আবহাওয়া কতদিন থাকবে? সরস্বতী পুজোর (Saraswati Pujo) আগে বাড়বে গরম না কি ফের শীতের (Winter) কামব্যাক হবে? সেই প্রশ্ন রাজ্যবাসীর মনে থেকে গিয়েছে। বাঙালির ভ্যালেন্টাইনস ডে কি প্যাচপ্যাচে গরমে কাটবে? হাওয়া অফিস জানাচ্ছে , সরস্বতী পুজোর পর থেকে আবহাওয়া বেশ কিছুটা পরিবর্তন হতে পারে। উত্তর পশ্চিমের শীতল হাওয়া বইতে শুরু করায় তাপমাত্রা নামবে।আলিপুর আবহাওয়া অফিসের মতে, আগামী দু’দিনে ৪ ডিগ্রি তাপমাত্রা কমতে পারে।

আলিপুর আবহাওয়া অফিসের মতে, আগামী দু’দিনে ৪ ডিগ্রি তাপমাত্রা কমতে (Temperature Fall) পারে। উত্তর পশ্চিমের শীতল হাওয়া বইতে শুরু করেছে আবার। তবে শীতের কামব্যাকের তেমন সম্ভাবনা একেবারেই নেই। বরং শীতের বিদায় আসন্ন। যদিও সকাল ও সন্ধ্যায় শীতের আমেজ থাকবে। তবে বেলা বাড়লে রোদের দাপটে চড়চড়িয়ে বাড়বে তাপমাত্রার পারদ। উত্তর পশ্চিমী শীতল হাওয়ায় দাপটও থাকবে, যার জেরে ঠান্ডার অনুভব থাকবে। হাওয়া অফিসের তরফে জানান হয়েছে, আপাতত সব জেলায় তাপমাত্রা শুষ্কই থাকবে। আগামী বৃহস্পতিবারের পর থেকে পারদ ঊর্ধ্বমুখী হবে।

আরও পড়ুন: সন্দেশখালিতে বিজেপির তাণ্ডব, কোনওরকম প্রাণরক্ষা তৃণমূল কর্মীর

দক্ষিণবঙ্গের কোনও রাজ্যে কোথাও বৃষ্টির সম্ভাবনা নেই। হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, বাঁকুড়া, পুরুলিয়া জেলায় শুষ্ক আবহাওয়া বজায় থাকবে। আগামী দুইদিন তাপমাত্রার আরও কিছুটা নামতে পারে। আগামী বৃহস্পতিবারের পর থেকে পারদ ঊর্ধ্বমুখী হবে। তবে উত্তরবঙ্গের বেশ কিছু জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কুয়াশার বাড়বাড়ন্তও হবে আগামী কয়েকদিন। রবিবার থেকে ফের আবহাওয়া পরিবর্তন হবে।

অন্য খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular

Recent Comments