Placeholder canvas
HomeScrollআর্সেনালের ৬ গোল, রুদ্ধশ্বাস জয় ম্যান ইউয়ের
Premier League

আর্সেনালের ৬ গোল, রুদ্ধশ্বাস জয় ম্যান ইউয়ের

প্রিমিয়ার লিগের সেরা পাঁচ দল পরের বার চ্যাম্পিয়ন্স লিগ খেলবে

Follow Us :

লন্ডন: সময় যত এগোচ্ছে, তত জমে উঠছে প্রিমিয়ার লিগের (Premier League) খেতাবি লড়াই। ম্যান সিটি (Man City) এবং লিভারপুলের (Liverpool FC) পাশাপাশি লিগ জয়ের দাবিদার হয়ে উঠেছে আর্সেনালও (Arsenal)। রবিবার ওয়েস্ট হ্যামকে তাদেরই ঘরের মাঠে ৬-০ হারিয়ে সে কথা জানান দিল মিকেল আর্তেতার (Mikel Arteta) দল। লিগ টেবিলে এই মুহূর্তে তিন নম্বরে তারা।

প্রথম তিন দলের অবস্থা একবার দেখে নেওয়া যাক। এক নম্বরে লিভারপুল, ২৪ ম্যাচে ৫৪ পয়েন্ট তাদের। ৫২ পয়েন্ট নিয়ে দুইয়ে সিটি, তবে তারা এক ম্যাচ কম খেলেছে। আর ২৪ ম্যাচ খেলে সিটির সমান পয়েন্ট আর্সেনালের। অর্থাৎ, এখন যাদেরই পা হড়কাবে তারা খেতাবের দৌড় থেকে ছিটকে যাবে।

আরও পড়ুন: আজ হারল ইস্টবেঙ্গল, জয়ে ফিরল মোহনবাগান

 

গত সপ্তাহে লিভারপুলকে হারিয়ে আত্মবিশ্বাসের তুঙ্গে ছিল আর্সেনাল৷ তবে ওয়েস্ট হ্যামকে তাদের ঘরের মাঠে হারানো সহজ কাজ ছিল না। ম্যাচের প্রথম আধ ঘণ্টা হ্যামারদের রক্ষণ ভাঙতে পারছিলেন না বুকায়ো সাকা (Bukayo Saka), গ্যাব্রিয়েল মার্তিনেলিরা। কিন্তু ৩২ মিনিটে লক গেট খুলল, তারপর হুড়মুড় করে বন্যার জলের মতো গোল ঢুকতে থাকলে। ৩২ মিনিট থেকে প্রথমার্ধের শেষ পর্যন্ত চার গোল এল, দ্বিতীয়ার্ধে আরও দুটো।

পেনাল্টি সহ জোড়া গোল করলেন সাকা, একটি করে উইলিয়াম স্যালিবা, গ্যাব্রিয়েল, লিয়ান্দ্রো ত্রোসার্ড এবং ডেকল্যান রাইস (Declan Rice)। গোলের পাশাপাশি জোড়া অ্যাসিস্ট করে ম্যান অফ দ্য ম্যাচ শেষের জন।

 

রবিবারের শেষ ম্যাচে অ্যাস্টন ভিলাকে ২-১ হারাল ম্যান ইউ (Man Utd)। ভিলার মাঠে এসে হেরে ফিরেছে ম্যান সিটি, আর্সেনালের মতো হেভিওয়েট দল। রেড ডেভিলদের কাজ তাই যথেষ্ট কঠিন ছিল। কিন্তু শেষ পর্যন্ত পুরো তিন পয়েন্ট নিয়েই ফিরল এরিক টেন হাগের (Erik Ten Hag) দল। ১৭ মিনিটে ম্যান ইউয়ের হয়ে প্রথমে গোল করেন র‍্যাসমাস হোয়লুন্ড। ৬৭ মিনিটে শোধ করে দেন ডগলাস লুইজ। ৭৩ মিনিটে মার্কাস র‍্যাশফোর্ডকে তুলে তুরুপের তাস স্কট ম্যাকটমিনেকে (Scott McTominay) নামান টেন হাগ। ৮৬ মিনিটে দিয়োগো দালোর ক্রসে হেড করে ২-১ করেন সেই ম্যাকটমিনে। ২৪ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে ছ’ নম্বরে ওল্ড ট্রাফোর্ডের ক্লাব। সমসংখ্যক ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে পাঁচে ভিলা। টেন হাগের পাখির চোখ এখন ওই পাঁচ নম্বর স্থান দখল করা। কারণ এবার প্রিমিয়ার লিগের সেরা পাঁচ দল পরের বার চ্যাম্পিয়ন্স লিগ খেলবে।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments