Placeholder canvas
HomeScrollসূর্যকুমার যাদবকে টপকে জোড়া রেকর্ড ম্যাক্সওয়েলের  
Glen Maxwell

সূর্যকুমার যাদবকে টপকে জোড়া রেকর্ড ম্যাক্সওয়েলের  

তিন নম্বর রেকর্ডের ক্ষেত্রে রোহিত শর্মার কৃতিত্বে ভাগ বসালেন ম্যাড ম্যাক্স

Follow Us :

অ্যাডিলেড: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে ফের চেনা ছন্দে দেখা গেল গ্লেন ম্যাক্সওয়েলকে (Glen Maxwell)। যার জন্য ক্রিকেটবিশ্বে তাঁর পরিচিতি, সেই ব্যাটিং তাণ্ডব করলেন তিনি। ক্যারিবিয়ান বোলারদের তুলোধোনা করে মাত্র ৫৫ বলে অপরাজিত ১২০ করেন ম্যাড ম্যাক্স। ইনিংস যেন একেবারে হিসেব কষে খেলেন তিনি। ৫০ করেন ২৫ বলে এবং ছয় মেরে ৫০ বলে ১০০ করেন। তাঁর ইনিংসে ছিল ১২টি চার এবং আটটি ছয়।

ম্যাক্সওয়েল যখন ব্যাট করতে আসেন অস্ট্রেলিয়া (Australia) ৫৭ রানে দুই উইকেট হারিয়েছে। তাঁর দুরন্ত ইনিংসের সৌজন্যে ২০ ওভারে ২৪১ রানের বিশাল লক্ষ্য খাড়া করে অস্ট্রেলিয়া। জবাবে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২০৮ রানের বেশি করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ (West Indies)। এই জয়ে তিন ম্যাচের সিরিজ এক ম্যাচ বাকি থাকতেই পকেটে পুরে নিয়েছে অজিরা।

আরও পড়ুন: আর্সেনালের ৬ গোল, রুদ্ধশ্বাস জয় ম্যান ইউয়ের

বিস্ফোরক শতরানের ইনিংসের সৌজন্যে বেশ কিছু রেকর্ড গড়ে ফেলেছেন ম্যাক্সওয়েল।

 

১) আন্তর্জাতিক টি২০তে চার নম্বর স্পটে সবথেকে বেশি রান এখন তাঁর। ভারতের সূর্যকুমার যাদবকে (Surya Kumar Yadav) টপকে গিয়েছেন ম্যাক্সওয়েল। ৩৫টি ইনিংসে ৫০.০৭ গড়ে সূর্য করেছেন ১৪০২ রান। ৫১ ইনিংসে ৩৫.৪৮ গড়ে ম্যাক্সির সংগ্রহ ১৪৫৫।

২) এবারও স্কাইয়ের (SKY) রেকর্ড ছিনিয়ে নিয়েছেন অজি ব্যাটার। এটা হল চার নম্বর স্পটে এক ম্যাচে সবথেকে বড় রানের রেকর্ড। এতদিন ২০২২ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে সূর্যের ১১৭ ছিল এক নম্বরে, তাকে পিছনে ফেলল ম্যাক্সওয়েলের অপরাজিত ১২০।

৩) তিন নম্বর রেকর্ডের ক্ষেত্রে রোহিত শর্মার (Rohit Sharma) কৃতিত্বে ভাগ বসালেন ম্যাড ম্যাক্স। আন্তর্জাতিক টি২০তে এতদিন হিটম্যানের পাঁচটা সেঞ্চুরি ছিল রেকর্ড। রবিবার ম্যাক্সওয়েলে নিজের পঞ্চম টি২০ শতরান করে রোহিতকে স্পর্শ করলেন।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments