Placeholder canvas

Placeholder canvas
HomeScrollজিতল ম্যান ইউ, ইউরোপীয় ফুটবলের স্বাদ পাবে কি?
Manchester United

জিতল ম্যান ইউ, ইউরোপীয় ফুটবলের স্বাদ পাবে কি?

ম্যান ইউয়ের হয়ে এদিন সেরা পারফর্মার তরুণ আমাদ দিয়ালো

Follow Us :

ম্যাঞ্চেস্টার: ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে (Old Trafford) নিউকাসল ইউনাইটেডকে (Newcastle Utd) ৩-২ হারাল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড (Man Utd)। জিতেও সেই আট নম্বরেই রয়ে গেল তারা। অন্য ম্যাচে ব্রাইটনকে ২-১ হারিয়ে ছয় নম্বরে উঠে গেল চেলসি (Chelsea FC)। লিগের আর একটা করেই ম্যাচ বাকি। ৬৩ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে থাকা টটেনহ্যামের পরের মরসুমে উয়েফা ইউরোপা লিগে (UEFA Eutopa League) খেলা নিশ্চিত। আগামী রবিবারের ফলাফল বলে দেবে আর একটি দল চেলসি নাকি নিউকাসল।

শেষ ম্যাচে চেলসি যদি হারে এবং নিউকাসল জেতে তাহলে দু’ দলের পয়েন্ট সমান হবে। সেক্ষেত্রে গোলপার্থক্যে এগিয়ে থাকায় ছয়ে শেষ করবে নিউকাসল। ম্যান ইউ চাইবে নিউকাসলের হার নিদেনপক্ষে ড্র, তাহলে তারা জিতলে ৬০ পয়েন্ট নিয়ে সাত নম্বরে শেষ করবে। ফলে উয়েফা কনফারেন্স লিগ খেলতে পারবে। শেষ দিন রেড ডেভিলদের প্রতিপক্ষ ব্রাইটন। নিউকাসল খেলবে ব্রেন্টফোর্ডের বিরুদ্ধে এবং চেলসির প্রতিপক্ষ বোর্নমুথ।

আরও পড়ুন: কোন বোলারকে নিয়ে চাপে থাকতেন রোহিত শর্মা?

 

ম্যান ইউয়ের হয়ে এদিন সেরা পারফর্মার তরুণ আমাদ দিয়ালো (Amad Diallo)। এ মরসুমে খুব কম সুযোগ পেয়েছেন, কিন্তু যখনই পেয়েছেন নিজেকে প্রমাণ করেছেন। এদিন প্রথমে কোবি মেইনুকে (Kobbie Mainoo) গোলের পাস বাড়ালেন, তারপর জোরালো শটে গোল করলেন। ম্যান ইউয়ের তৃতীয় গোলটি র‍্যাসমাস হোয়লুন্ডের (Rasmus Hojlund)। নিউকাসলের গোলদুটি করেছেন অ্যান্টনি গর্ডন এবং লিউইস হল। হলের গোলটি ম্যাচের সেরা।

আগামী রবিবার প্রিমিয়ার লিগের ২০টি দল একই সময়ে মরসুমের শেষ ম্যাচ খেলতে নামবে। গড়াপেটা যাতে না হয় সে কারণে অনেক বছর ধরে এই বন্দোবস্ত করা হয়েছে। রবিবার ফুটবল দুনিয়ার নজর থাকবে দুটি দলের খেলার প্রতি, আর্সেনাল এবং ম্যাঞ্চেস্টার সিটি। সিটি জিতলে তারাই চ্যাম্পিয়ন, কিন্তু ড্র করলে সুযোগ আসবে আর্সেনালের। সেক্ষেত্রে তারা জিতলে তারাই চ্যাম্পিয়ন। ইউরোপের অন্যান্য লিগে চার-পাঁচ ম্যাচ কি তারও আগে চ্যাম্পিয়ন নির্ধারিত হয়। সেখানে প্রিমিয়ার লিগের খেতাবি দৌড় শেষ দিন পর্যন্ত চলল।

দেখুন অন্য খবর:

RELATED ARTICLES

Most Popular