Placeholder canvas
HomeScrollঘুরে দাঁড়ানোর ম্যাচে ভারতের প্রথম ১১ কী হবে?

ঘুরে দাঁড়ানোর ম্যাচে ভারতের প্রথম ১১ কী হবে?

Follow Us :

বিশাখাপত্তনম: শুক্রবার বিশাখাপত্তনমে ভারত বনাম ইংল্যান্ড (IND vs ENG) দ্বিতীয় টেস্ট শুরু। প্রথম টেস্টে হারের পর এবার টিম ইন্ডিয়ার (Team India) ঘুরের দাঁড়ানোর খেলা। চোটের কারণে কে এল রাহুল (KL Rahul) এবং রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) নেই, বিরাট কোহলি (Virat Kohli) তো আগে থেকেই নেই, ফলে রোহিত শর্মারা (Rohit Sharma) একটু হলেও ব্যাকফুটে। বিশেষ করে টিম কম্বিনেশন কী হবে তা নিয়ে যথেষ্ট চিন্তা রয়েছে। জাদেজা থাকলে যে ভারসাম্য থাকে তা একেবারেই বিগড়ে গিয়েছে।

হায়দরাবাদ টেস্টের চতুর্থ দিন ইংলিশ স্পিনারদের সামনে ভেঙে পড়েছিল ভারতের ব্যাটিং লাইনআপ। তাই শুক্রবার পাঁচ বোলার থেকে চার বোলারে নেমে যেতে পারে ভারত। উইকেট কে এস ভরতকে ধরলে সেক্ষেত্রে সাতজন ব্যাটার থাকবে।

আরও পড়ুন: দ্বিতীয় টেস্টের প্রথম ১১ জানিয়ে দিল ইংল্যান্ড

 

হায়দরাবাদে কোহলির চার নম্বর স্পটে নেমেছিলেন কে এল রাহুল। ভাইজ্যাগে তিনিও নেই তাই সেখানে নামতে পারেন শ্রেয়স আইয়ার (Shreyas Iyer)। যদি পাঁচ বোলার খেলানো হয় তাহলে সরফরাজ খান এবং রজত পতিদারের মধ্যে একজনকে খেলানো হবে। কিন্তু সেই ঝুঁকি সম্ভবত নেওয়া হবে না। সরফরাজ এবং পতিদার দুজনেই খেলবেন এবং সাতে নামবেন কে এস ভরত। আট, নয় ও দশে অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন এবং ওয়াশিংটন সুন্দর, ১১ নম্বরে জসপ্রীত বুমরা।

মহম্মদ সিরাজকে খেলাতে গেলে হয় একজন স্পিনারকে বসাতে হবে নয়তো একজন ব্যাটার। স্পিনার বসানোর কোনও প্রশ্নই নেই, প্রথম টেস্টের ব্যাটিং বিপর্যয়ের কথা ভেবে ব্যাটারও কমানো হবে না বলেই মনে হয়। সম্ভবত সরফরাজ এবং পতিদারের অভিষেক ঘটতে চলেছে কাল।

দ্বিতীয় টেস্টে ভারতের সম্ভাব্য একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, শ্রেয়স আইয়ার, সরফরাজ খান, রজত পতিদার, কে এস ভরত, অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, ওয়াশিংটন সুন্দর, জসপ্রীত বুমরা।        

দেখুন অন্য খবর:

RELATED ARTICLES

Most Popular

Recent Comments