Placeholder canvas

Placeholder canvas
HomeScrollশতরানে সমালোচনার জবাব রুটের, ৩০০ পেরল ইংল্যান্ড
India vs England

শতরানে সমালোচনার জবাব রুটের, ৩০০ পেরল ইংল্যান্ড

মর্নিং শোজ দ্য ডে, ইংরেজি এই প্রবচন সব সময় ঠিক নয়

Follow Us :

রাঁচি: মর্নিং শোজ দ্য ডে, ইংরেজি এই প্রবচন সব সময় ঠিক নয়। সেকথা প্রমাণ করলেন খোদ ইংরেজরাই। আরও স্পেসিফিক্যালি জো রুট (Joe Root)। টেস্ট ক্রিকেটে ১১ হাজারের উপর রান করা ব্যাটারকে এই সিরিজে কী পরিমাণ সমালোচনাই না সহ্য করতে হয়েছে। আজ দাঁতে দাঁত চিপে লড়াই এবং অপরাজিত শতরান (১০৬) করে জবাব দিলেন।

কেরিয়ারের এর আগে ৩০টি শতরান করেছেন রুট। কিন্তু এই ইনিংসের মাহাত্ম্য অবশ্যই আলাদা। এক তো যাবতীয় সমালোচনার জবাব দিলেন, তার উপর যে অবস্থা থেকে ইংল্যান্ডকে টেনে তুললেন তা আশ্চর্যের। ১১২ রানে পাঁচ উইকেট পড়ে গিয়েছিল। আকাশ দীপ (Akash Deep) আগুন ঝরাচ্ছেন, রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) বল শার্প টার্ন করছে। বেন ফোকসকে সঙ্গে নিয়ে লড়াই শুরু করলেন ইয়র্কশায়ারের ছেলেটি। দিনের শেষে সাত উইকেট হারিয়ে ইংল্যান্ডের ৩০২।

আরও পড়ুন: অশ্বিনের নজির, রুটের লড়াইয়ে কামব্যাক ইংল্যান্ডের

 

ভারতের বিরুদ্ধে রুটের রেকর্ড খুবই ভালো। কিন্তু এ সিরিজে লাগাতার ব্যর্থ হচ্ছিলেন। তবে আজকের শতরানের পর ভারতের বিরুদ্ধে টেস্টে সবথেকে বেশি ১০টি সেঞ্চুরি হয়ে গেল তাঁর। ৯টি সেঞ্চুরি করে দ্বিতীয় স্থানে স্টিভ স্মিথ (Steve Smith)। আটটি করে শতরান আছে স্যর গ্যারি সোবার্স, ভিভ রিচার্ডস এবং রিকি পন্টিংয়ের।

আরও পড়ুন: কারার ওই লৌহকপাট, ভেঙে ফেল কর রে লোপাট (পর্ব-৯)

কাল রুট আর অলি রবিনসনের জুটি যদি ভারতীয় বোলারদের লাঞ্চ অবধি সামলে দেন তাহলে কিন্তু রোহিত শর্মার (Rohit Sharma) মাথাব্যথা বাড়বে। আজকে খেলা শেষের পরেই হালকা মাথা ধরবে তাঁর। ১১২/৫ থেকে ৩০০ রানের গন্ডি পেরিয়ে যাওয়া তাঁকে একেবারেই স্বস্তি দেবে না। তিনি ভালো করেই জানেন, রাঁচির এই পিচে চতুর্থ ইনিংসে ব্যাট করা মাইনফিল্ডে হাঁটার সমান।

দেখুন অন্য খবর:

RELATED ARTICLES

Most Popular