Placeholder canvas

Placeholder canvas
Homeখেলাপথচলা শুরু করল 'ইউনাইটেড কলকাতা স্পোর্টস ক্লাব'
United Kolkata Sports Club

পথচলা শুরু করল ‘ইউনাইটেড কলকাতা স্পোর্টস ক্লাব’

আনুষ্ঠানিকভাবে সূচনা হল ইউনাইটেড কলকাতা স্পোর্টস ক্লাবের

Follow Us :

কলকাতা: বাংলার ক্রীড়া প্রেমীদের জন্য, বিশেষ করে যারা ফুটবল ভালোবাসেন তাদের জন্য আজকের দিনটা বেশ আনন্দের। বাংলার ক্রীড়া মানচিত্রে নতুন এক সংযোজন হল। আনুষ্ঠানিকভাবে সূচনা হল ইউনাইটেড কলকাতা স্পোর্টস ক্লাব (United Kolkata Sports Club)-এর। মূলত ফুটবলের (Football) উন্নয়নের জন্য টেকনো ইন্ডিয়া গ্রুপ এবং সিস্টার নিবেদিতা ইউনিভার্সিটি গ্রুপ যৌথ প্রয়াসে এই ক্লাবটি তৈরি করেছে। আজ সোমবার, ক্লাবের উদ্বোধনী অনুষ্ঠানে (Football Club Inauguration) উপস্থিত ছিলেন কলকাতা কর্পোরেশনের মেয়র পরিষদ দেবাশীষ কুমার সহ এক ঝাঁক কিংবদন্তি ফুটবলাররা এবং টলিউড ইন্ডাস্ট্রির একরাশ তারকা। ইউনাইটেড কলকাতা স্পোর্টস ক্লাবের কোচ হিসেবে দায়িত্ব পেলেন দীপক মন্ডল।

বাঙালি মানেই ফুটবলের প্রতি গভীর টান। মোহনবাগান, ইস্টবেঙ্গল, মোহামেডান বিভিন্ন ক্লাবকে টেক্কা দিতে এবং খেলোয়ারদের অত্যাধুনিক প্রশিক্ষণ দিতেই নতুন এই ফুটবল ক্লাবটি তৈরি হয়েছে বলেই জানালেন ক্লাবের প্রতিষ্ঠাতা এবং সচিব দেবদূত রায়চৌধুরী। এই ক্লাবের অন্যতম লক্ষ্য হল খুঁজে খুঁজে গুণগতমানের ফুটবল প্লেয়ারদের সামনে নিয়ে আসা এবং তাদের অত্যাধুনিক ট্রেনিং প্রদান করা। কলকাতা তথা বাংলার হয়ে যাতে তারা দক্ষতার সঙ্গে খেলতে পারে, এমনকি বিশ্বকাপে যাতে তারা অংশগ্রহণ করতে পারে সেইভাবেই প্লেয়ারদের তৈরি করার লক্ষ্য নিয়েই মাঠে নামছে ‘ইউনাইটেড কলকাতা স্পোর্টস ক্লাব’।

আরও পড়ুন: কারার ওই লৌহকপাট, ভেঙে ফেল কর রে লোপাট (পর্ব ৪৩)

আপাতত প্লেয়াররা সল্টলেকের জিডি ব্লকের পার্কে যেটি প্রাক্তন কিংবদন্তি ফুটবলার পিকে বন্দ্যোপাধ্যায়ের নামে নামাঙ্কিত হয়েছে সেখানে প্র্যাকটিস করছে। কোচ, অ্যাসিস্ট্যান্ট কোচ থেকে শুরু করে চিকিৎসকরা থাকবে। প্লেয়ারদের কোনও স্টাইফেন দেওয়া হবে না, তাদের মাসিক বেতন দেওয়া হবে। এই ক্লাবের সভাপতি শ্রী সত্যম রায়চৌধুরী জানিয়েছেন, ছোট্ট ছোট্ট করে আস্তে আস্তে আমরা যেমন টেকনো ইন্ডিয়াকে বড় করেছি, সিস্টার নিবেদিতা ইউনিভার্সিটিকে বড় করেছি, তেমনই আজ আমরা আশা করছি সকলে মিলে এই ক্লাবটিকে বাংলা তথা ভারতের দরজায় দাঁড় করাতে পারব। এর জন্য সকলকেই পাশে থাকতে হবে।

আরও পড়ুন: পয়লা বৈশাখে ১ বছর পূর্ণ করল স্টেডিয়াম বুলেটিন

সত্যম রায়চৌধুরীর পুত্র দেবদূত রায়চৌধুরী, যিনি এই ক্লাবের সেক্রেটারি তিনি জানান, ছোটবেলা থেকেই আমার খেলার প্রতি ভীষণ আগ্রহ।বাবার সঙ্গে বিভিন্ন দেশ-বিদেশের খেলা, বাংলার খেলা দেখে বড় হয়ে ওঠা। ছোট থেকেই নতুন প্রজন্মের প্লেয়ারদের নিয়ে এবং মূলত পিছিয়ে পড়া মানুষদের মধ্যে থেকে যারা ফুটবলকে সত্যিই ভালোবাসে তাদেরকে নিয়ে একটি ফুটবল ক্লাব খোলার ইচ্ছে। সেটা আজকে বাস্তবে রূপ পাচ্ছে। আগামীদিনে আশা করি আমরা আইএসএল খেলতে পারব।

আরও খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular