Placeholder canvas

Placeholder canvas
HomeScrollভারতের অধিনায়কত্ব পেলে কি নেবেন শামি?
Mohammad Shami

ভারতের অধিনায়কত্ব পেলে কি নেবেন শামি?

ধোনি, কোহলি না রোহিত, শামির কাছে সেরা ক্যাপ্টেন কে?

Follow Us :

নয়াদিল্লি: বিশ্বকাপে প্রথম চার ম্যাচে সুযোগ পাননি। হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) চোট পেতে ভাগ্যে শিকে ছেঁড়ে, আর সেখান থেকে বিশ্বকাপের সর্বোচ্চ উইকেট শিকারি। হ্যাঁ, মহম্মদ শামির (Mohammad Shami) কথাই হচ্ছে। সম্প্রতি এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত হয়েছিলেন তিনি। সেখানেই মুখ খুললেন অধিনায়ক, দলে সুযোগ পাওয়া না পাওয়া ইত্যাদি নিয়ে।

শামিকে প্রথমেই প্রশ্ন করা হয়, মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni), বিরাট কোহলি (Virat Kohli) এবং রোহিত শর্মা (Rohit Sharma), তিনজনের অধীনেই খেলেছেন তিনি, তাঁর কাছে সেরা অধিনায়ক কে? ডান হাতি পেসার প্রথমে বলেন, এভাবে তুলনা করা যায় না। এক একজন এক একভাবে ভাবেন, ম্যাচ জেতার পরিকল্পনা করেন। এরপর শামি বলেন, শেষ পর্যন্ত সবাই সাফল্য দিয়েই বিচার করেন, তাই সেদিক থেকে দেখতে গেলে সেরা ধোনি।

আরও পড়ুন: আইপিএলে কিপিং করবেন না পন্থ! কী বলছেন পন্টিং

এরপর তাঁকে জিজ্ঞাসা করা হয়, তাঁকে যদি অধিনায়কত্বের ভার দেওয়া হয়, তিনি কি নেবেন? এই প্রশ্ন শুনে হেসে ফেলেন শামি। বলেন, “কে নেবে না? জাতীয় দলের নেতৃত্ব যে কোনও খেলোয়াড় পেতে চায়। যদি কেউ না নিতে চায় তাহলে সে হয়তো অবতার। আমি তো অবশ্যই চাইব।”

এরপর আসে বিতর্কিত প্রশ্ন। বিশ্বকাপের প্রথম চার ম্যাচে কেন সুযোগ পাননি তিনি? শামি জানিয়ে দেন, তিনি জানেন না কেন। সঙ্গে এও বলেন, “আমার সঙ্গে আগেও এরকম হয়েছে। ২০১৯ বিশ্বকাপে শুরুতে সুযোগ পাইনি, তারপর সুযোগ পেয়ে প্রথম ম্যাচেই হ্যাটট্রিক করি। ২০১৫ বিশ্বকাপেও একই ঘটনা। পাকিস্তানের বিরুদ্ধে সুযোগ পেয়ে চার উইকেট নিই। আমি জানি না কেন সুযোগ পাইনি, তবে কারও প্রতি অভিযোগ নেই আমার। আমি আমার সাধ্যমতো চেষ্টা করে যাব, সুযোগ পেলে দেশের জন্য ২০০ শতাংশ দেব।”

দেখুন অন্য খবর:

RELATED ARTICLES

Most Popular

Recent Comments