Placeholder canvas

Placeholder canvas
Homeখেলাটেস্ট ক্রিকেটেও দেখা যাবে ম্যাড ম্যাক্সের তাণ্ডব

টেস্ট ক্রিকেটেও দেখা যাবে ম্যাড ম্যাক্সের তাণ্ডব

Follow Us :

কলকাতা: দুরন্ত ফর্মে রয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল (Glen Maxwell)। বিশ্বকাপে (CWC 2023) আফগানিস্তানের বিরুদ্ধে ২০১ রানের অলৌকিক ইনিংস খেলার পর ভারতের বিরুদ্ধে টি২০ সিরিজের তৃতীয় ম্যাচে বিস্ফোরক শতরান করেছেন। একাই ওই ম্যাচ জিতিয়েছেন তিনি। সাদা বলের ক্রিকেটে এহেন সুপারস্টার কিন্তু টেস্ট দলে জায়গাই পান না। ২০১৩ সালে হায়দরাবাদে ভারতের বিরুদ্ধে টেস্ট অভিষেক হয়েছিল ম্যাক্সওয়েলের। তারপর থেকে মাত্র ৯টি ম্যাচ খেলেছেন। অস্ট্রেলিয়ার কিংবদন্তি ব্যাটার রিকি পন্টিং (Ricky Ponting) বলছেন, এবার হয়তো লাল বলেও দেখা যাবে ম্যাড ম্যাক্সের ব্যাটিং।

অস্ট্রেলিয়ার এক ক্রীড়া সংবাদমাধ্যমকে দুইবারের বিশ্বজয়ী অধিনায়ক বলেন, “আমি দেখতে পাচ্ছি অস্ট্রেলিয়ার টেস্ট লাইন আপে জায়গা ফিরে পাচ্ছে ম্যাক্সওয়েল। কারণ ওর মধ্যে অলরাউন্ড দক্ষতা রয়েছে।” বিস্ফোরক ব্যাটিং ছাড়াও ভালো অফস্পিন করেন ম্যাক্সওয়েল। সদ্য সমাপ্ত বিশ্বকাপেও বল হাতে দারুণ পারফরম্যান্স ছিল তাঁর। স্পিন সহায়ক পরিবেশে টেস্ট ম্যাচ হলে বোলিং দক্ষতা কাজে আসবে।

আরও পড়ুন: ভারতের মাটিতেও বাজবল খেলবেন বেন স্টোকসরা

কথা প্রসঙ্গে আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাড ম্যাক্সের (Mad Max) ইনিংস উঠে আসে। পন্টিং বলেন, “আফগানিস্তানের বিরুদ্ধে ওই অপরাজিত ২০১ রান আমার দেখা সবথেকে উল্লেখযোগ্য ইনিংস। আমি এই খেলার সঙ্গে অনেকদিন রয়েছি, অনেক ম্যাচ দেখেছি, অনেক ম্যাচ খেলেছি, কিন্তু ওরকম কিছু কোনওদিন দেখিনি।”

ব্যাগি গ্রিন টুপি পরে শেষ ২০১৭ সালে খেলেছিলেন ম্যাক্সওয়েল। টেস্টে তাঁর রেকর্ড আদৌ ভালো নয়। ব্যাটিং গড় মাত্র ২৬.০৭ এবং হাত ঘুরিয়ে ৪২.৬২ গড়ে নিয়েছেন ৮ উইকেট। তবে এখন অনেকটা অভিজ্ঞতা হয়েছে এবং ৩৫ বছর বয়সে ক্রিকেটীয় দক্ষতার চূড়ান্ত পর্যায়ে পৌঁছে গিয়েছেন। মাঠে এখনও অনেক তরুণের থেকে তিনি বেশি ক্ষিপ্র এবং গতিশীল। তাই টেস্ট ক্রিকেটে তাঁকে সুযোগ দিয়ে দেখা হতেই পারে।

 

RELATED ARTICLES

Most Popular

Recent Comments