Placeholder canvas

Placeholder canvas
HomeScrollমেয়েদের আইপিএল মাত্র এক রাজ্যেই, জানালেন জয় শাহ

মেয়েদের আইপিএল মাত্র এক রাজ্যেই, জানালেন জয় শাহ

Follow Us :

মুম্বই: মেয়েদের আইপিএলের (WPL) দ্বিতীয় সংস্করণের নিলাম হয়ে গিয়েছে। তবে এই টুর্নামেন্ট কবে এবং কোথায় হবে তা এখনও ঠিক হয়নি। নিলামের পরে সেই বিষয়ে আলোকপাত করলেন বিসিসিআই (BCCI) সচিব জয় শাহ (Jay Shah)। তিনি জানান, ডব্লুপিএল হবে আগামী বছর ফেব্রুয়ারি মাসে এবং তা আয়োজিত হবে যে কোনও একটি রাজ্যেই।

সাংবাদিকদের সচিব বলেন, “সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে এই টুর্নামেন্ট আমরা ফেব্রুয়ারি মাসে করব। খুব সম্ভবত ফেব্রুয়ারির দ্বিতীয় কিংবা তৃতীয় সপ্তাহে শুরু হবে।” শাহ আরও বলেন, “ভেন্যুর বিষয়ে বলার, টুর্নামেন্ট মাত্র একটা রাজ্যেই হবে, তাতে লজিস্টিক্যালি সুবিধা হবে। এই মুহূর্তে লজিস্টিক্স আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ। পরের বার ভেন্যু বাড়ানোর দিকটা ভেবে দেখব।”

আরও পড়ুন: বিরাটের মতোই ফিট রোহিত! বলছেন বিসিসিআই কোচ

লজিস্টিক্সের অর্থ টুর্নামেন্টের জন্য প্রয়োজনীয় বিবিধ রসদ। যত বেশি জায়গায় খেলা আয়োজিত হবে তত, হোটেল, বিমান, গাড়ির খরচ বাড়বে। তাছাড়া একাধিক মাঠকে তৈরি রাখতেও খরচ আছে।

 

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর পুত্র বলেন, “আমরা বেঙ্গালুরু (কর্নাটক) কিংবা উত্তরপ্রদেশে করতে পারি। আমাদের এত জায়গা আছে, এমনকী গুজরাতেও। গুজরাতে (Gujarat) আমেদাবাদ এবং রাজকোটে মাঠ আছে, কয়েক বছরের মধ্যে বরোদাও নিজের স্টেডিয়াম বানিয়ে ফেলবে। মূলত এই ব্যাপারে বিসিসিআই এবং ফ্র্যাঞ্চাইজিরা মিলে সিদ্ধান্ত নেবে। আমরা একসঙ্গে বসব, সিদ্ধান্ত নেব তারপর জানিয়ে দেব। তবে এক রাজ্যেই হবে তা নিশ্চিত।”

আগের ডব্লুপিএল শুধুমাত্র মুম্বইতে আয়োজিত হয়েছিল। মুম্বইয়ের ব্রেবোর্ন স্টেডিয়াম (Brabourne Stadium) এবং ডি ওয়াই পাতিল স্টেডিয়ামে (DY Patil Stadium) ভাগাভাগি করে রাখা হয়েছিল ম্যাচগুলি। মেয়েদের আন্তর্জাতিক মরসুম শুরু হয়ে গিয়েছে, ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজও মুম্বইতেই খেলবেন স্মৃতি মন্ধানারা (Smriti Mandhana)। অন্য কোথাও কি ভারতের মেয়েরা খেলতে পারে না? এ প্রশ্নের উত্তরে জয় শাহ বলেন, ঘরোয়া মরসুম চলছে, তাই আমাদের দেখতে হবে। যেখানে পাওয়া যাবে আমরা খেলাব, এমন নয় যে শুধু মুম্বইতেই আয়োজন করতে চাইছি।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments