Placeholder canvas

Placeholder canvas
Homeরাজ্যভারতীয় নৃত্য শিল্পীর রহস্যজনক মৃত্যু আমেরিকায়
Birbhum Youth Died in America

ভারতীয় নৃত্য শিল্পীর রহস্যজনক মৃত্যু আমেরিকায়

আমেরিকায় গুলি করে খুন আরও এক ভারতীয়

Follow Us :

বীরভূম: আলাবামায় মাত্র ৭দিনের ব্যবধানে খুন হলেন এক ভারতীয় ও আরেক ভারতীয় বংশদ্‌ভূত ব্যবসায়ী। ভারতীয় বাঙালি কুচিপুরি নৃত্যশিল্পী অমরনাথ ঘোষের (Amarnath Ghosh) মর্মান্তিক মৃত্যুকে ঘিরে নানান আলোচনা শুরু হয়েছে (Birbhum Youth Died in America)। তাঁকে খুন করা হয়েছে বলে দাবি পরিবারের। জানা গিয়েছে, তিনি বীরভূমের সিউড়ি রবীন্দ্রপল্লীর বাসিন্দা। ওয়াশিংটন ইউনিভারসিটিতে নাচের শিক্ষক ছিলেন তিনি। প্রায় সাত বছর থেকে আমেরিকাতেই থাকেন। শেষ এক বছর আগে বাড়িতে এসে পরিবারের সঙ্গে দেখা করেছিলেন তিনি।

আরও পড়ুন: কারার ওই লৌহকপাট, ভেঙে ফেল কর রে লোপাট (পর্ব-১৪)

বৃহস্পতিবার সন্ধ্যায় যুবকের এক বন্ধু মারফত মৃত্যুর খবর পান তার পরিবার (Kuchipudi Dancer Death)। আজ যুবকের রহস্য মৃত্যুর কারণ উদঘাটনে সিউড়ি থানার দ্বারস্থ হয়েছেন তারা। ইতিমধ্যেই সিউড়ি থানায় অমরনাথের কাকু কাকিমা এই ফোনের বিষয়টা জানিয়েছেন। একই সঙ্গে আমেরিকা থেকে এই বিষয়ে নিশ্চিত বার্তা দেওয়া হয়েছে যে তাঁকে সেখানে গুলি করে হত্যা করা হয়েছে। কিন্তু ঠিক কী হয়েছে তা নিয়ে সরকারি ভাবে এখনও কোনও তথ্যই পায়নি পরিবার। এই পরিস্থিতিতে শুক্রবার তাঁরা বীরভূমের জেলাশাসক এবং পুলিশের দ্বারস্থ হন।

আরও পড়ুন: মে থেকেই বর্ধিত বেতন, বিজ্ঞপ্তি জারি করল নবান্ন

ছোটবেলায় বাবাকে হারানো অমরনাথ বীরভূমের সিউড়ির ডাঙ্গালপাড়ায় কাকা শ্যামল ঘোষ, কাকিমা ভগবতী ঘোষের বাড়িতে মানুষ। তিন বছর আগে মাকেও হারান তিনি। তবে ছোটবেলা থেকে নাচের জগৎ বিশেষত রবীন্দ্রনৃত্যের সঙ্গে বেড়ে ওঠা অমরনাথের এই শিল্পে খ্যাতির শিখরে উঠতে বেশি সময় লাগেনি। শিল্পী অমরনাথ ঘোষের ঘনিষ্ঠ ব্যক্তিদের তরফে জানা গিয়েছে তিনি ফাইন আর্টসের উপর মাস্টার্স করার জন্য আমেরিকায় ছিলেন। সেখানেই তাঁকে গুলি করে হত্যা করা হয়। তাঁর মৃত্যুতে এদেশের তো বটেই আমেরিকার নৃত্যশিল্পীদের গোষ্ঠী শোক প্রকাশ করেছেন।

আরও খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular