skip to content
Thursday, June 13, 2024

skip to content
Homeরাজ্যহারের পিছনে চক্রান্ত ও কাঠিবাজির তত্ত্ব সামনে আনলেন দিলীপ
Lok Sabha Election 2024

হারের পিছনে চক্রান্ত ও কাঠিবাজির তত্ত্ব সামনে আনলেন দিলীপ

Follow Us :

কলকাতা: কালাপানি কাকে বলে আমি জানি। চক্রান্ত এবং কাঠিবাজি রাজনীতির অঙ্গ। লক্ষাধিক ভোটে হেরে নাম না করে রাজ্য নেতৃত্বকে নিশানা বিজেপি নেতা দিলীপ ঘোষের। বুধবার তিনি বললেন, আমার কর্মী যারা তাদের এই উত্থান পতনকে সঙ্গী করেই এগোতে হবে। ব্যক্তিগত রেষারেষির এবং ভুল পলিসির জন্য এইভাবে হাজার হাজার কর্মীর আত্মত্যাগ বিফলে চলে গেলে পরবর্তী কালে তাদের দলের কাজে লাগানো মুশকিল হয়ে যাবে। আমি ব্যাপারটা সেভাবেই নিয়েছি। তার পরেও যথেষ্ট পরিশ্রম করেছি। কিন্তু সফলতা আসেনি। রাজনীতিতে সবাই কাঠি নিয়ে ঘুরতে থাকে।

তিনি আরও বলেন, আমি যেটুকু রাজনীতি বুঝি, দেশে বহুবার এরকম উত্থান পতন হয়েছে। রাজিব গান্ধীর মৃত্যুর পর বিজেপি দুটো সিট পেয়েছিল। অটল বিহারী বাজপেয়ীর মতো লোককে খারাপ ভাবে হারতে হয়েছিল। বাজপেয়ী সরকার চলে যাওয়ার আগে মমতার মাত্র ৮টি সিট ছিল। উনি বাড়িয়ে ক্ষমতায় এসেছেন।

আরও পড়ুন: পাত্রসায়রে বিজেপির দলীয় কার্যালয় ভাঙচুরের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

পাশাপাশি রাজ্য নেতৃত্বকে নিশানা করে দিলীপের মন্তব্য, পার্টি চলতে থাকে। লড়াই চলতে থাকে। নেতা পাল্টে যায়। এটা ঠিক আমরা ২০২১ পর্যন্ত এগিয়েছি। বহু কর্মী শহীদ হয়েছেন। আক্রান্ত হয়েছেন। আমরা ১৮টি সংসদ এবং ৭৭টি বিধায়ক পেয়েছিলাম। ওখানেই আমাদের অগ্রগতি আটকে গিয়েছে। ভোটের শতাংশ একই আছে। আর অগ্রগতি হয়নি। আমরা গত ৩ বছরে এগোতে পারিনি। ভাবতে হবে। এইখানে আমরা যে গতিতে এগোচ্ছিলাম সেটা সারা দেশে আলোচনার বিষয় ছিল। সবাই অনেক আশা করেছিলাম। কিন্তু সব কর্মীরা নামেননি। গতি রুদ্ধ হয়ে গেলে কর্মীরা হতাশ হয়ে যাবেন।

দেখুন আরও অন্যান্য খবর:

RELATED ARTICLES

Most Popular