skip to content
Monday, June 24, 2024

skip to content
Homeরাজ্যজগন্নাথদেব নিয়ে মন্তব্যে ক্ষমা চাইলেন সম্বিত পাত্র, করবেন প্রায়শ্চিত্ত
Sambit Patra

জগন্নাথদেব নিয়ে মন্তব্যে ক্ষমা চাইলেন সম্বিত পাত্র, করবেন প্রায়শ্চিত্ত

পাত্র বলে ফেলেছিলেন, জগন্নাথদেব নরেন্দ্র মোদির ভক্ত

Follow Us :

পুরী: লোকসভা নির্বাচনে (Loksabha Elections 2024) ওড়িশার পুরী (Puri) আসন থেকে বিজেপির (BJP) প্রার্থী সম্বিত পাত্র (Sambit Patra), অথচ জগন্নাথদেবকে (Lord Jagannath) নিয়ে অপমানজনক মন্তব্য করে ফেলেছেন তিনি। এবার প্রবল চাপে পড়ে ক্ষমা চাইলেন তিনি, প্রায়শ্চিত্ত করার কথাও জানিয়েছেন। তবে এই বোধোদয় নির্বাচনে তাঁকে কতটা সাহায্য করবে তা নিয়ে সংশয় রয়েছে।

পাত্র বলে ফেলেছিলেন, জগন্নাথদেব নরেন্দ্র মোদির (Narendra Modi) ভক্ত। এই কথাতেই তুমুল ঝড় ওঠে ওড়িশায়। মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক (Naveen Patnaik) সহ বিজু জনতা দল (BJD) বিজেপি প্রার্থীকে প্রবল আক্রমণ করে। এমনকী বিজেপির অন্দরেও এ নিয়ে অসন্তোষ শোনা যায়। পাত্র এবার জানালেন তিনি, মুখ ফসকে ওই কথা বলে ফেলেছিলেন।

আরও পড়ুন: ৫ম দফায় সর্বাধিক ভোট বাংলায়, সমানতালে অভিযোগও

দীর্ঘ বিবৃতিতে পাত্র বলেন, “আজ আমার এক তুমুল বিতর্কের সৃষ্টি করেছে। পুরীতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির রোড শোয়ের পর আমি বহু মিডিয়া চ্যানেলকে বাইট দিয়েছি, এবং সব জায়গায় আমি একই কথা বলেছি যে নরেন্দ্র মোদি জগন্নাথদেবের একনিষ্ঠ ভক্ত। শেষে অন্য একটি চ্যানেল বাইট নিতে এসেছিল। তখন খুব গরম, ভিড় এবং কোলাহল। সেই বাইট দিতে গিয়ে ভুলবশত উল্টোটা বলে ফেলেছি যে মহাপ্রভু নরেন্দ্র মোদির ভক্ত। এ কখনও সত্যি হতে পারে না। একজন মানুষ কখনও সজ্ঞানে বলতে পারে না একজন দেবতা একজন মানুষের ভক্ত।”

পাত্র আরও বলেন, “আমি অনিচ্ছাকৃত ভুল করে ফেলেছি। আমি জানি কিছু মানুষ এ কথায় আঘাত পেয়েছেন কিন্তু অনিচ্ছাকৃত ভুল তো ঈশ্বরও ক্ষমা করে দেন… মুখ ফসকে এই কথা বেরিয়ে যাওয়ার জন্য আমি মহাপ্রভু জগন্নাথের কাছে ক্ষমা চেয়েছি এবং একদিন উপোস করার সিদ্ধান্ত নিয়েছি।”

 

সম্বিত পাত্রের ওই ‘অনিচ্ছাকৃত ভুল’ নিয়ে তুমুল আক্রমণ করেন পট্টনায়েক। সোশ্যাল মিডিয়ায় তিনি লেখেন, “মহাপ্রভু শ্রী জগন্নাথ সমগ্র ব্রহ্মাণ্ডের ঈশ্বর। তাঁকে অন্য এক মানুষের ভক্ত বলা মহাপ্রভুর অপমান। পৃথিবীজুড়ে কোটি কোটিও জগন্নাথ ভক্ত এবং ওড়িয়াদের বিশ্বাস এবং ভাবাবেগে আঘাত করেছে এই মন্তব্য। বিজেপির পুরী লোকসভা কেন্দ্রের প্রার্থীর এই মন্তব্যের আমি নিন্দা করছি এবং আমি বিজেপির কাছে আর্জি জানাচ্ছি যেন মহাপ্রভুকে রাজনৈতিক দ্বন্দ্বের বাইরে রাখা হয়। আপনি ওড়িয়া ভাবাবেগকে গভীরভাবে আঘাত করেছেন এবং ওড়িশার মানুষ বহু দিন ধরে এই কথা মনে রাখবে এবং নিন্দা করবে।”

জগন্নাথকে নিয়ে সম্বিত পাত্রের এই মন্তব্যের জেরে রাজনৈতিক তরজা শুধুমাত্র বিজেডি এবং বিজেপির মধ্যে সীমাবদ্ধ থাকেনি। বিজেপির ঔদ্ধত্যের দিকে আঙুল তুলে নিন্দা করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। প্রায় একই কথা বলেছেন আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়ালও (Arvind Kejriwal)। কংগ্রেসের তরফে এমনকী নরেন্দ্র মোদিকেও ক্ষমা চাওয়ার দাবি করা হয়েছিল। পাত্রের ক্ষমা চাওয়াতেও মানছে না ওড়িশার প্রদেশ কংগ্রেস। তারা ধর্মীয় ভাবাবেগে আঘাত, নির্বাচনের আদর্শ আচরণবিধি ভঙ্গের অভিযোগ জানিয়েছে। আগামী ২৫ মে পুরীতে লোকসভা নির্বাচন। বিজেপি প্রার্থীর বিতর্কিত মন্তব্য ভোটবাক্সে কতটা প্রভাব ফেলে সেটাই দেখার।

দেখুন অন্য খবর:

RELATED ARTICLES

Most Popular

Video thumbnail
Arvind Kejriwal | ইডিকে ধাক্কা দিতে, সুপ্রিম কোর্টের দ্বারস্থ কেজরি, জামিন হলেও আটকে মুক্তি
00:00
Video thumbnail
NEET-UG paper leak case | সন্দেশখালির ছায়া বিহারে, নেট-দুর্নীতির তদন্তে গেলে সিবিআইয়ের ওপর হামলা
00:00
Video thumbnail
INDIA VS NDA | তৈরি হচ্ছে INDIA, লোকসভায় প্রথম দিনেই ঝড় উঠবে? সামলাতে পারবে NDA?
03:45:55
Video thumbnail
Nandigram | TMC | সমবায় ভোটে নন্দীগ্রামে তুলকালাম, ১২ আসনে তৃণমূল ক'টা?
06:24:14
Video thumbnail
Singur News | TMC | CPIM | ৩৫ বছর পর হারল সিপিএম, সিঙ্গুরে বড় জয় তৃণমূলের
02:22:46
Video thumbnail
NEET-UG paper leak case | সন্দেশখালির ছায়া বিহারে, নেট-দুর্নীতির তদন্তে গেলে সিবিআইয়ের ওপর হামলা
03:22:24
Video thumbnail
Arvind Kejriwal | ইডিকে ধাক্কা দিতে, সুপ্রিম কোর্টের দ্বারস্থ কেজরি, জামিন হলেও আটকে মুক্তি
02:36:01
Video thumbnail
Ajit Pawar | অজিত পাওয়ার পাল্টি খেলো ? উদ্ধব মুখ্যমন্ত্রী ! শিন্ডে ডাকলেন জরুরী বৈঠক !
07:04:18
Video thumbnail
Mayawati | ভাইপোই উত্তরাধিকারী , নাম ঘোষণা নেত্রীর
06:47:20
Video thumbnail
Nitish Kumar | Chandrababu Naidu | নীতীশ-নাইডুর চাপ! স্পিকার নিয়ে জট কাটলো না এনডিএ-তে?
06:02:46