Placeholder canvas

Placeholder canvas
HomeScrollশুভেন্দুই ষড়যন্ত্র করে কলকাঠি নাড়ছে, মন্তব্য মন্ত্রী শশীর
Shashi Panja

শুভেন্দুই ষড়যন্ত্র করে কলকাঠি নাড়ছে, মন্তব্য মন্ত্রী শশীর

Follow Us :

কলকাতা: একশো দিনের কাজে তদন্তে নেমে মঙ্গলবার সকাল থেকে কলকাতা সহ চার জায়গায় তল্লাশি শুরু করেছে ইডি। এ বিষয়ে মন্ত্রী শশী পাঁজা দুষলেন বিরোধী দলনেতা শুভেন্দু অদিকারীকে। তিনি বলেন, সোমবার দিল্লিতে স্বরাষ্ট্রমন্ত্রী ও অর্থমন্ত্রীসহ বিভিন্ন নেতার সঙ্গে দেখা করেন শুভেন্দু। বৈঠকের বিষয়ে প্রশ্ন করা হলে বাংলা শীঘ্রই ফলাফল দেখতে পাবে বলে মন্তব্য করেন তিনি। এটা স্পষ্ট, বিজেপি রাজনৈতিকভাবে ইডিকে ব্যবহার করছে। তাই রাজনৈতিক প্রতিহিংসার কারণেই এই তল্লাশি। শুভেন্দুই ষড়যন্ত্র করে কলকাঠি নাড়ছে।

শশীর এ কথা নিয়েই পাল্টা প্রতিক্রিয়ায় শুভেন্দু তাঁর উদ্দেশে বলেন, “শিশু ও মহিলা কল্যাণ দফতরের বিরুদ্ধে আইসিডিএসের টাকা তছরূপের অভিযোগ রয়েছএ। আপনার ব্যক্তিগত সহায়কের সঙ্গে মিস্টার আগরওয়ালের সম্পর্ক কী আমরা তা জানি। তাই বেশি কথা বলবেন না”।

শশী পাঁজা আরও বলেন, এদিন সকাল থেকে পশ্চিমবঙ্গে একশো দিনের (MGNREG) এবং জাল জব কার্ড কাণ্ডে তল্লাশি অভিযান চালাচ্ছে। গতকা সংসদে সাংসদে একটি প্রশ্ন করেছেন। যার প্রেক্ষিতে কেন্দ্রীয় মন্ত্রী সাধ্বী নিরঞ্জন জ্যোতি বলেছিলেন, ১০.৫ লক্ষেরও বেশি জাল জব কার্ড রয়েছে যার মধ্যে মধ্যপ্রদেশ। উত্তর প্রদেশ রয়েছে ৩ লক্ষ ৬৫ হাজার। যেখানে বাংলার মাত্র ৫ হাজার।

আরও পড়ুন: এজি’র কাছে ক্ষমা চাইলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়

বিজেপি শাসিত মধ্যপ্রদেশ ও উত্তরপ্রদেশে এ রাজ্যের তুলনায় দ্রুত গতিতে জব কার্ড মুছে ফেলা হয়েছে। তবে বিজেপি শাসিত রাজ্যগুলির জন্য কেন্দ্রের বরাদ্দ টাকা বন্ধ করা হয়নি। শুধুমাত্র বাংলাকে তার অধিকার থেকে বঞ্চিত করা হয়েছে।

বাংলায় ৯৯.৭ শতাংশ জব কার্ড করা হয়েছে। যেখানে উত্তর প্রদেশে ৮২ শতাংশের নীচে এবং গুজরাতের ৫৩ শতাংশে এসে দাঁড়িয়েছে। গুজরাতের তহবিল কি বন্ধ হয়ে গিয়েছে? এমনই প্রশ্ন ছুড়ে দেন তৃণমূল নেত্রী। তিনি বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছে, ২১ লক্ষ ১০০ দিনের কাজের (MGNREGA) শ্রমিকদের রাজ্য সরকার তাঁদের প্রাপ্রয অর্থ দেবে। এর পলে কিছু বিজেপি নেতা এদিক ওদিক দৌড়চ্ছে। আর অন্যরা আমাদের উপর ইডি বসিয়ে দিচ্ছে।

দেখুন আরও অন্যান্য খবর: 

RELATED ARTICLES

Most Popular

Recent Comments