skip to content
Thursday, June 13, 2024

skip to content
Homeরাজ্যনন্দীগ্রামে তৃণমূল কর্মীদের মারধরের অভিযোগ বিজেপির বিরুদ্ধে
Nandigram Incident

নন্দীগ্রামে তৃণমূল কর্মীদের মারধরের অভিযোগ বিজেপির বিরুদ্ধে

Follow Us :

নন্দীগ্রাম: ফের উত্তপ্ত নন্দীগ্রাম। অভিযোগের তির পদ্মশিবিরের দিকে। ঘটনায় আহত ৬ তৃণমূল কর্মী। আগামীকাল অর্থাৎ শনিবার রয়েছে নির্বাচন। তার কয়েক ঘণ্টা আগে ফের উত্তপ্ত হল নন্দীগ্রাম। নন্দীগ্রামের ভেটুরিয়ায় তৃণমূল কর্মীদের উপর হামলার অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে।

তৃণমূলের অভিযোগ, বৃহস্পতিবার রাতে বিজেপির হামলায় আহত হয়েছেন ৬ তৃণমূল কর্মী। এখনও এই ঘটনায় লিখিতভাবে কোনও অভিযোগ দায়ের করা হয়নি। নন্দীগ্রাম ২ ব্লকের ভেটুড়িয়া বিজেপির আক্রমণে ছয় তৃণমূল নেতা কর্মীর মাথা ফাটে বলে অভিযোগ। নন্দীগ্রাম দুই ব্লকের ভেটুরিয়াতে আহতদের রেয়াপাড়া হাসপাতালে গতকাল রাতে ভর্তি করা হয়েছে। পরে চিকিৎসা করে ছেড়ে দেওয়া হয় বলেই জানা যাচ্ছে। সমগ্ৰ ঘটনার অভিযোগ পদ্ম শিবিরের দিকে। যদিও অভিযোগ অস্বীকার বিজেপির।

আরও পড়ুন: ভোটের আগের দিন নন্দীগ্রামে গ্রেফতার বিজেপির মণ্ডল সভাপতি

প্রসঙ্গত, বুধবার রাতে নন্দীগ্রামের সোনাচূড়া এলাকায় হামলার ঘটনা ঘটে। বিজেপির অভিযোগ, তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা রাতে এলাকায় হামলা চালায়। এক মহিলা কর্মীকে কুপিয়ে খুন করা হয় বলে অভিযোগ। জখম হন বেশ কয়েক জন বিজেপি কর্মী। তাঁদের মধ্যে এক জনকে গুরুতর জখম অবস্থায় কলকাতায় স্থানান্তরিত করা হয়েছে। তিনি নিহত বিজেপি কর্মীর ছেলে বলে স্থানীয় সূত্রে খবর। বিজেপির অভিযোগ, তাঁর মাথার রড দিয়ে মারা হয়েছে। অভিযোগের তির তৃণমূলের দিকে। বৃহস্পতিবারই কাঁথিতে সভা রয়েছে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তার আগে বিজেপি কর্মীর মৃত্যুকে ঘিরে শুরু হয়েছে বিতর্ক। যদিও এই হামলার দায় অস্বীকার করেছে তৃণমূল। তাঁদের অভিযোগ, এলাকায় বিজেপির গোষ্ঠীকোন্দলের কারণেই এই খুন।

এই ঘটনাকে কেন্দ্র করে রণক্ষেত্রে পরিবেশ তৈরি হয়েছে নন্দীগ্রাম জুড়ে। বিজেপি কর্মী সমর্থকেরা এই ঘটনার প্রতিবাদে নন্দীগ্রাম থানায় বিক্ষোভ দেখায়। পাশাপাশি একাধিক এলাকার রাস্তা অবরোধ করেন তাঁরা। সোনাচূড়ার মনসা বাজার এলাকায় বিভিন্ন দোকানে আগুন লাগিয়ে দেয় বিজেপি কর্মী সমর্থকরা। আগামী শনিবার নির্বাচন রয়েছে নন্দীগ্রামে। তার আগে এমন পরিস্থিতি বেশ উদ্বেগজনক বলে মনে করছে রাজনৈতিক মহল। ইতিমধ্যে ঘটনাস্থলেই নামানো হয়েছে ব়্যাফ।

দেখুন আরও অন্যান্য খবর:

RELATED ARTICLES

Most Popular