Placeholder canvas

Placeholder canvas
Homeরাজ্যবসন্তের মনোরম আবহাওয়ার পথে বাধ সাধবে বৃষ্টি!
Weather Update

বসন্তের মনোরম আবহাওয়ার পথে বাধ সাধবে বৃষ্টি!

হালকা বৃষ্টিতে ভিজতে পারে দক্ষিণের এইসব জেলা

Follow Us :

কলকাতা: আকাশে মেঘ-রোদের লুকোচুরি, গাছে গাছে পলাশ-শিমূল-আমের মুকুল, কৃষ্ণচূড়ার লাল আভা, বাতাসে মিশেছে বসন্ত গন্ধ। ভোর রাতে মনোরম একপশলা হাওয়া এসে লাগছে গায়ে। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে (Weather Update), আগামী শুক্রবার পর্যন্ত রাজ্যে এমনই মনোরম আবহাওয়া থাকবে। তবে তারপর বসন্তের মনোরম আবহাওয়ার পথে বাধ সাধতে পারে বৃষ্টি।

হাওয়া অফিস সূত্রে খবর, বাতাসে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প থাকার কারণে বৃষ্টির অনুকূল পরিস্থিতি তৈরি হয়েছে কলকাতা-সহ দক্ষিণের সব জেলায়। মঙ্গল থেকে বৃহস্পতিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের (South Bangal) জেলাগুলিতে শুষ্ক আবহাওয়া থাকলেও শুক্রবার থেকে হালকা বৃষ্টিতে ভিজতে পারে পশ্চিম বর্ধমান এবং বীরভূম।

আরও পড়ুন: কারার ওই লৌহকপাট, ভেঙে ফেল কর রে লোপাট (পর্ব-১৫)

ফেব্রুয়ারির শেষ থেকেই বিদায় নিয়েছে শীত। বসন্তের হাওয়ার মাঝেই মার্চের প্রথম সপ্তাহেই গ্রীষ্মের ছ্যাঁকা এসে লাগছে গায়ে। আবহাওয়া দফতর জানিয়েছে, ৫ মার্চ থেকে ৮ মার্চ পর্যন্ত তাপমাত্রা ৩০ থেকে ৩২ ডিগ্রি সেলসিয়াসের মধ্যেই থাকবে। সর্বনিম্ন তাপমাত্রা ২০ থেকে ২৫ ডিগ্রি সেলসিয়াসের মধ্যেই ঘোরাফেরা করবে। তবে বৃষ্টির কারণে বাতাসে আর্দ্রতার পরিমাণ বৃদ্ধি পেতে পারে। বুধবার হালকা বৃষ্টি হতে পারে পুরুলিয়া, বাঁকুড়া ও পশ্চিম বর্ধমানে।

আরও পড়ুন: জনগর্জন সভার জন্য ট্রেনের আবেদন বাতিল, ক্ষুব্ধ তৃণমূল

পাশপাশি, আগামী দু’দিনে উত্তরবঙ্গের (North Bengal) দার্জিলিং এবং কালিম্পংয়ে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকছে। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে সংলগ্ন জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে। অন্যদিকে, সিকিমে তুষারপাতের প্রভাব উত্তরবঙ্গের বহু জায়গায় পড়তে পারে।

আরও খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular