Placeholder canvas

Placeholder canvas
HomeBig newsঘোর শীতে হেমন্তের লুকোচুরি ইডি-র সঙ্গে

ঘোর শীতে হেমন্তের লুকোচুরি ইডি-র সঙ্গে

গ্রেফতারির সম্ভাবনা প্রবল, সোরেনের স্ত্রী ঝাড়খণ্ডের পরবর্তী মুখ্যমন্ত্রী?

Follow Us :

রাঁচি ও নয়াদিল্লি: ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন বেপাত্তা? তবে আগামী ৩১ জানুয়ারি তিনি এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) মুখোমুখি হবেন তাঁর দফতর থেকে তদন্তকারী সংস্থাকে চিঠি ও ই-মেল করে জানানো হয়েছে। আজ সকাল থেকে সোরেনের দিল্লির বাসভবন শান্তিনিকেতনে ইডির আধিকারিকরা হাজির হলেও জমি কেলেঙ্কারিতে অভিযুক্ত ইন্ডিয়া জোটের অন্যতম শরিক জেএমএম নেতা উধাও। তা নিয়ে সন্ধ্যা পর্যন্ত জল্পনা চলে। অথচ শনিবারেই দিল্লি এসে পৌঁছছেন তিনি।

আরও পড়ুন: বাংলার ৫, লোকসভার আগে রাজ্যসভায় অগ্নিপরীক্ষা

হিন্দি সিনেমার গল্পের মতো সোমবার সকাল ৭টা নাগাদ ইডি তাঁর দিল্লির বাড়িতে পৌঁছে যায়। কিন্তু, দক্ষিণ দিল্লির অভিজাত এলাকার শান্তিনিকেতনে তাঁর দেখা মেলেনি। মধ্যরাত পর্যন্ত ওই বাড়িতেই ছিলেন। তারপর থেকে অজ্ঞাত ঠিকানায় ‘গা-ঢাকা’ দিয়েছেন। ইতিমধ্যে মুখ্যমন্ত্রীর দফতর থেকে ইডিকে ৩১ জানুয়ারি দেখা করার সময় দেওয়া হয়েছে।

কেন লুকিয়ে বেড়াচ্ছেন হেমন্ত সোরেন?

সূত্রে জানা গিয়েছে, জমি কেলেঙ্কারিতে গ্রেফতার করা হতে পারে ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীকে। সূত্রে জানা গিয়েছে, ২৯ তারিখ অর্থাৎ আজ তাঁকে তলব করা হয়েছিল। কিন্তু, রবিবার রবিবার ১টা নাগাদ বেরিয়ে রাত সাড়ে ৮টা নাগাদ ফিরে আসেন বাড়িতে। আজ সকাল থেকে ফের কর্পূরের মতো উবে যান। শান্তিনিকেতন ভবন ছাড়াও ইডির টিম ঝাড়খণ্ড ভবন ও হেমন্তের বাবা প্রয়াত মুখ্যমন্ত্রী শিবু সোরেনের বাসভবনেও হাজির হয়। কোথাও দেখা মেলেনি তাঁর।

সূত্রে জানা গিয়েছে, রবিবার হেমন্ত সোরেন এক আইনজীবীর সঙ্গে দেখা করেন দিল্লিতে। সেখানে তাঁর গ্রেফতারি এড়াতে বিশদে আলোচনা হয়। জানা গিয়েছে, আগামিকালের মধ্যে তিনি আদালতের দ্বারস্থ হতে পারেন।

হেমন্ত সোরেন গ্রেফতার হলে কে হবেন ঝাড়খণ্ডের পরবর্তী মুখ্যমন্ত্রী?

বিহারে পটপরিবর্তনের পর এবার ঝাড়খণ্ড রাজনীতিতেও ঝড় উঠতে পারে। ইন্ডিয়া জোট শরিক ঝাড়খণ্ড মুক্তি মোর্চার প্রধান হেমন্ত সোরেনকে হন্যে হয়ে খুঁজছে ইডি। সূত্রে জানা গিয়েছে, ইতিমধ্যে ইডি সোরেনের অবস্থান জানতে পেরেছে। যে কোনও মুহূর্তে তাঁর কাছে পৌঁছে যেতে পারে। এই পরিস্থিতিতে হেমন্ত গ্রেফতার হলেও ঝাড়খণ্ডে সরকার পড়ে যাওয়ার সম্ভাবনা নেই। কিন্তু তাঁর পরিবর্তে কে মুখ্যমন্ত্রী হবেন, তা নিয়ে শুরু হয়েছে গুঞ্জন।

হেমন্ত সোরেনের স্ত্রী কল্পনা সোরেনের নাম এই তালিকার প্রথমে রয়েছে। গিরিডির গান্ডেয় আসন থেকে তাঁকে জিতিয়ে আনা হতে পারে। যদিও এসব এখনও প্রাথমিক আলোচনার পর্বেই রয়েছে। দলের তরফে কোনও ঘোষণা করা হয়নি। হেমন্তের লুকিয়ে বেড়ানোর মধ্যেও সংসার গোছানোর চেষ্টার গন্ধ পাচ্ছেন অনেকে।

অন্য খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular

Recent Comments