Placeholder canvas

Placeholder canvas
Homeবিনোদনজীবনকৃতী পেলেন অভিনেতা মোহন আগাসে

জীবনকৃতী পেলেন অভিনেতা মোহন আগাসে

অনুষ্ঠিত হল চতুর্থ আন্তর্জাতিক কলকাতা শর্টফিল্ম ফেস্টিভ্যাল

Follow Us :

কলকাতা: ২৮ জানুয়ারি চতুর্থ ইন্টারন্যাশনাল কলকাতা শর্টফিল্ম ফেস্টিভ্যালের সমাপ্তি অনুষ্ঠানে বসেছিল চাঁদের হাট। মুনমুন সেন, মোহন আগাসে, জয়া শীল, ফাল্গুনী চট্টোপাধ্যায়ের মত তারকা শিল্পীরা উপস্থিত ছিলেন। প্রায় ৩৫টির বেশি পুরস্কার দেওয়া হয় এইদিনের অনুষ্ঠানে। প্রতি বছরের মত এবারেও ‘জীবনকৃতী পুরস্কার’ এবং ‘জীবনগুহ মেমোরিয়াল পুরস্কার’ প্রদান করা হল। এবারে জীবনকৃতী পুরস্কার (Lifetime Achievement Award) পেলেন বর্ষীয়াণ অভিনেতা মোহন আগাসে (Mohan Agashe)।

এ বছর সেরা ছোট ছবির পুরস্কার পেল ‘গিধ’। সেরা ভারতীয় ছোট ছবি ‘নেহেমিচ’ এবং সেরা বাংলা ছোট ছবির পুরস্কার পেল ‘২৫১’। সেরা পরিচালকের পুরস্কার পেলেন অস্মিত পাথারে তাঁর ‘টু ওয়ে স্ট্রিট’ ছবির জন্য। ‘২৫১’ ছবির জন্য সেরা অভিনেতার পুরস্কার পেলেন অনির্বাণ ভট্টাচার্য (Anirban Bhattacharya)। জুরিদের চোখে সেরা ছবি হয়েছে ফ্রান্সের ‘ওয়ার অ্যান্ড পিস’। যুগ্মভাবে সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন সব্যসাচী চক্রবর্তী (Sabyasachi Chakraborty) এবং মুনমুন সেন (Moon Moon Sen)।

আরও পড়ুন: জয়ের চওড়া হাসি সকলের প্রিয় মুন্নার মুখে

প্রসঙ্গত, ২৩ জানুয়ারি থেকে ২৮ জানুয়ারি, ছ’দিন ধরে অনুষ্ঠিত হল চতুর্থ ইন্টারন্যাশনাল কলকাতা শর্টফিল্ম ফেস্টিভ্যাল (International Kolkata Short Film Festival)। এই বছর স্বল্পদৈর্ঘ্যের ছবির উৎসবের ট্যাগ লাইন ছিল ‘ছোট ছবির বড় উৎসব’। প্রায় ৩০টি দেশের ছোট ছবি দেখানো হয়েছে এবার। গোটা পৃথিবী থেকে মোট ২৭০টা ছবি জমা পড়েছিল। আমেরিকা, পোল্যান্ড, জাপান, কোরিয়া, বাংলাদেশ, মিশর, চেক, নেপাল, ভুটান ইত্যাদি দেশ থেকে সেরা ছোট ছবিগুলির মনোনয়ন জমা পড়েছিল। এগুলির মধ্যে ৮০টি ছবি মনোনীত হয়। সেগুলি দেখানো হয়েছে ৬ দিন ব্যাপী স্বল্পদৈর্ঘ্যের ছবির উৎসবে (Short Film Festival)।

আরও খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular

Recent Comments