Placeholder canvas
HomeScrollসাংবাদিককে হামাসের জঙ্গি বলে দাবি ইজরায়েলের  
Israel-Hamas

সাংবাদিককে হামাসের জঙ্গি বলে দাবি ইজরায়েলের  

আল জাজিরা সংবাদ সংস্থাকেও একহাত নিয়েছে আইডিএফ

Follow Us :

জেরুজালেম: নামী সংস্থার সাংবাদিককে ‘জঙ্গি’ আখ্যা দিল ইজরায়েল (Israel)। আন্তর্জাতিক সংবাদ সংস্থা আল জাজিরার (Al Jazeera) কর্মী মোহামেদ ওয়াশা হামাসের (Hamas) নেতা বলে তথ্যপ্রমাণও দিয়েছে ইজরায়েলের প্রতিরক্ষা বাহিনী (IDF)। আইডিএফের আরবি ভাষার মুখপাত্র লেফটেন্যান্ট অ্যাভিচে আদ্রায়ি জানিয়েছেন, ওয়াশার ল্যাপটপ থেকেই তার হামাসের সঙ্গে যোগসূত্রের প্রমাণ পেয়েছেন তাঁরা। বেশ কয়েক সপ্তাহ আগে গাজা স্ট্রিপের (Gaza Strip) উত্তর দিকে হানা দিয়েছিল আইডিএফ। সেখান থেকেই উদ্ধার হয় এই ল্যাপটপ। প্রসঙ্গত, সাম্প্রতিককালে আল জাজিরার ব্রডকাস্টে দেখা যাচ্ছে প্যালেস্তাইনের (Palestine) নাগরিক ওয়াশাকে।

ইজরায়েলের দাবি, ওই সাংবাদিক হামাসের অ্যান্টি-ট্যাঙ্ক ইউনিটের উচ্চপদস্থ কমান্ডার। জঙ্গি সংগঠনের বায়ুসেনার গবেষণা এবং উন্নয়নে কাজ করছেন তিনি। টুইট করে আইডিএফের লেফটেন্যান্ট আদ্রায়ি বলেছেন, “ল্যাপটপে তল্লাশি চালিয়ে একাধিক ছবি পাওয়া গিয়েছে যা ইঙ্গিত করছে হামাসের ক্রিয়াকলাপের সঙ্গে সরাসরি সম্পর্কযুক্ত মোহামেদ ওয়াশা নামধারী এক ব্যক্তি।”

আরও পড়ুন: পাকিস্তানে বেশি আসন পেলেন জেলে থাকা ইমরানের খানের সমর্থকরা

 

এ প্রসঙ্গে কাতার নিয়ন্ত্রিত আল জাজিরা সংবাদ সংস্থাকেও একহাত নিয়েছে আইডিএফ। ইজরায়েলি প্রতিরক্ষা বাহিনীর তরফে টুইট করে লেখা হয়, “শোনো আল জাজিরা, আমরা ভাবতাম তোমাদের সাংবাদিকরা কোনও পরিস্থিতিতে নিরপেক্ষ রিপোর্ট দেয়, হামাস জঙ্গিদের মতো যুদ্ধক্ষেত্রে গিয়ে সক্রিয় অংশগ্রহণ করে না।”

প্রসঙ্গত, গত মাসে ইজরায়েলি বায়ুসেনার বোমাবর্ষণে মৃত্যু হয়েছিল আল জাজিরার দুই সাংবাদিকের। আইডিএফের তরফে পরে সাফাই দিয়ে বলা হয়, তাঁরা হামাস এবং প্যালেস্তিনিয়ান ইসলামিক জিহাদ জঙ্গি গোষ্ঠীর সদস্য ছিলেন।

দেখুন অন্য খবর: 

 

RELATED ARTICLES

Most Popular

Recent Comments