Placeholder canvas

Placeholder canvas
HomeকলকাতাAmit shah | পঞ্চায়েতের আগেই লোকসভার টার্গেট বেঁধে দিলেন অমিত শাহ

Amit shah | পঞ্চায়েতের আগেই লোকসভার টার্গেট বেঁধে দিলেন অমিত শাহ

Follow Us :

বীরভূম: বীরভূমের জনসভা থেকেই আগামী ২০২৪ -এর লোকসভা ভোটে বঙ্গ বিজেপি (BJP)-কে টার্গেট বেঁধে দিলেন অমিত শাহ। শুক্রবার সিউড়িতে (Suri) জনসম্পর্ক সমাবেশে হাজির ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। এদিন অনুব্রতহীন বীরভূমে (Anubrata Mandal) সিউড়ি বেণীমাধব হাইস্কুল ময়দানের জনসভায় অমিত শাহ বলেন, দিদির দাদাগিরির সঙ্গে লড়ছেন শুভেন্দু। দিদি-ভাইপোর রাজনীতির জুটিকে হারানোর একটাই রাস্তা হল বিজেপি। আগামী লোকসভা ভোটে ৩৫-এর বেশি আসন বিজেপিকে দিন। বিজেপি ৩৫টি আসন পেলে ২৫-এর আগেই মমতার সরকার পড়ে যাবে।

নববর্ষের প্রাক্কালে বাংলার রাজনৈতিক আবহ আরও তপ্ত করতে রাজ্যে এসেছেন অমিত শাহ। নজরে পঞ্চায়েত ভোট। এদিন শাহি সফর ঘিরে উত্তেজনা ছিল বীরভূমে জুড়ে। রাজনৈতিক বিশ্লেষকদের মতে, ২০১৯ ও ২০২১ সালের নির্বাচনে বিজেপি বীরভূমে আসন সংখ্যার ভিত্তিতে অনেক বেশি ভোট পেয়েছিল। গরুপাচার কাণ্ডে অনুব্রত এখন তিহার জেলে। তাই বিজেপির সংগঠনকে আরও জোরদার করতে আজকের শাহর দাওয়াই অনেকটাই তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন অনেকে। এদিন জনসভা থেকে অমিত শাহ মমতা-অভিষেককে একযোগে নিশানা করে আরও বলেন, বাংলাকে সন্ত্রাস মুক্ত করার একটাই রাস্তা বিজেপি। বাংলায় যেভাবে দুর্নীতি চলছে তার দাওয়াই শুধু বিজেপি। দুর্নীতির বিরুদ্ধে লড়াই চলবে। দিদি বাংলার উন্নয়ন চায় না। শুধু ভাইপোকে মুখ্যমন্ত্রী করাই তাঁর প্রধান লক্ষ্য। বিজেপি ক্ষমতায় এলে বন্ধ হব দুর্নীতি, অনুপ্রবেশকারী।

আরও পড়ুন: Child Marriage| বাল্য বিবাহ রুখতে কী পদক্ষেপ? কেন্দ্রকে দ্রুত রিপোর্ট পেশের নির্দেশ শীর্ষ আদালতের 

এদিন নিয়োগ দুর্নীতি প্রসঙ্গেও সরব হন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি বলেন, চাকরি চুরি হচ্ছে, আর সিবিআই জেলে ভরলেই অত্যাচার হচ্ছে বলে চেঁচামেচি চলছে। তৃণমূলের একের পর এক নেতা এখন জেলের গণ্ডিতে। যারা দুর্নীতিগ্রস্ত, তাদের তো জেলে ভরতেই হবে। দুর্নীতির দায়ে জেলে থাকলেও এখনও জেলা সভাপতির পদেই রয়েছেন, নাম না করে অনুব্রতকে নিশানা করেন শাহ। তৃণমূলের তোষণের রাজনীতির জন্যই অশান্তি হচ্ছে বলেও দাবি করেন তিনি।

রাজ্যে আসন্ন পঞ্চায়েত ভোটের আগে এটাই প্রথম বঙ্গ সফর শাহের। এদিনের এই জনসভায় পঞ্চায়েত ভোট নিয়ে তিনি কী বার্তা দেন, সেদিকেই নজর ছিল সকলের। কিন্তু তাঁর আজকের ভাষণে লোকসভা ভোটের প্রচারেই যে তিনি এসেছেন, তা তিনি স্পষ্ট করেই বুঝিয়ে দিলেন। পঞ্চায়েত ভোট নিয়ে শাহের মুখে একটি কথাও শোনা যায়নি। রাজনৈতিক মহলের মতে, লোকসভা ভোটকে সামনে রেখে মোদি সরকারের বিভিন্ন প্রকল্পের কথা বলেন শাহ। আয়ুষ্মান ভারত প্রকল্পের সুবিধা বাংলার মানুষ কেন পাচ্ছেন না সেই প্রশ্নও তোলেন তিনি। আগামী লোকসভা নির্বাচনে কেন্দ্রীয় প্রকল্পগুলিকে সামেনে রেখেই বাংলা থেকে ৩৫ আসনের টার্গেট ঠিক করে দেন শাহ।

RELATED ARTICLES

Most Popular