Placeholder canvas

Placeholder canvas
HomeScrollবেআইনি নির্মাণ মামলায় অন্তর্বর্তী স্থগিতাদেশ ডিভিশন বেঞ্চের

বেআইনি নির্মাণ মামলায় অন্তর্বর্তী স্থগিতাদেশ ডিভিশন বেঞ্চের

বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশের উপর এক সপ্তাহের জন্য স্থগিতাদেশ দিয়েছে

Follow Us :

কলকাতা: লিলুয়ায় বেআইনি নির্মাণ ভাঙায় অন্তর্বর্তী স্থগিতাদেশ। মঙ্গলবার এই মামলায় একক বেঞ্চের নির্দেশের উপর অন্তর্বর্তী স্থগিতাদেশ জারি করল কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চের। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় ওই নির্মাণটি ভাঙার নির্দেশ দিয়েছিলেন। সেই নির্দেশের বিরোধিতা করে ডিভিশন বেঞ্চে আবেদন করা হয়। মঙ্গলবার বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ ওই নির্দেশের উপর এক সপ্তাহের জন্য স্থগিতাদেশ দিয়েছে।

মঙ্গলবার কলকাতা হাই কোর্টের ডিভিশন বেঞ্চ জানায়, ওই নির্মাণটির প্রোমোটার, সেটির বাসিন্দা এবং ফ্ল্যাটের মালিক-সহ সমস্ত পক্ষের বক্তব্য শুনতে হবে বালি পুরসভাকে। সমস্ত পক্ষের বক্তব্য শোনার পরে পুরসভার আধিকারিকেরা ওই জায়গাটি নতুন করে পরিদর্শন করবেন। তার পরেই পুরসভার তরফে প্রশাসনিক অবস্থান ঠিক করা হবে। তার আগে নির্মাণটি ভাঙা যাবে না।

আরও পড়ুন: কেন্দ্রে সরকার ওল্টালে, সিবিআইকে দিয়ে শুভেন্দুকে গ্রেফতার করানো হবে

এর আগে গত ২৩ নভেম্বর এই সংক্রান্ত মামলায় ওই বাড়ি ভেঙে ফেলার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। লিলুয়াার ২৯৫ স্কোয়্যার মিটারের একটি বেআইনি নির্মাণ ২৯ নভেম্বরের মধ্যে ভেঙে ফেলতে বলে বিচারপতি বলেছিলেন, ভাঙার কাজে কেউ বাধা দিলে তাকে গ্রেফতার করবে লিলুয়া থানার পুলিশ। ওইদিনই উত্তর ২৪ পরগনার খড়দহের একটি বেআইনি নির্মাণ ভেঙে ফেলারও নির্দেশ দেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। দানের জমি দেখিয়ে খড়দহে একটি ক্লাবঘর বেআইনি ভাবে তৈরি করা হয়েছিল বলে অভিযোগ। কিন্তু সেই জমি আদৌ দানের কি না তা দেখতে চেয়ে নথি চেয়ে পাঠালে খড়দহ পুরসভা দান সংক্রান্ত কোনও নথি দেখাতে পারেনি। পাল্টা মামলাকারীর বিরুদ্ধে একই জায়গায় রান্নাঘর বানাচ্ছে বলে অভিযোগ করেন ক্লাবের এক সদস্য। সেই সংক্রান্ত মামলায় গত বৃহস্পতিবার যত দ্রুত সম্ভব বেআইনি নির্মাণ ভেঙে দিতে বলে আদালত।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments