Placeholder canvas

Placeholder canvas
Homeকলকাতাশীতের দাপট কবে হবে শুরু?

শীতের দাপট কবে হবে শুরু?

Follow Us :

নয়াদিল্লি: শীত পড়ার আগেই শীত অনুভূত হতে শুরু করে বঙ্গে কিন্তু এবার একেবারে আলাদা। ডিসেম্বরের প্রথম সপ্তাহ প্রায় শেষের পথে কিন্তু তার পরেও ঠান্ডার কোনও আমেজ নেই। তাহলে কি এবার শীত পড়বে না? এমনই প্রশ্ন উঁকি দিচ্ছে। এবার আবহাওয়া সম্পর্কে বড় পূর্বাভাস দিল মৌসম ভবন (IMD)।

পূর্বাভাস অনুযায়ী, ২০২৩ এর ডিসেম্বরে থেকে ফেব্রুয়ারি, ২০২৪ পর্যন্ত দেশে তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে বেশি থাকতে পারে। কলকাতায় বা পাশবর্তী এলাকায় বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। আকাশ আংশিক মেঘলা থাকবে। যার জেরে হালকা গরম অনুভূত হবে। ঘূর্ণাবর্তের জেরে বঙ্গে কোনও প্রভাব পড়বে না। IMD-র ডিরেক্টর এম মহাপাত্র জানান, যে মাসগুলিতে সর্বাধিক শীত থাকে, এবার এই সময়ে সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে বেশি হতে পারে। নভেম্বর মাসের মতো ডিসেম্বর, জানুয়ারি মাসেও তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় বেশি থাকবে এবং ডিসেম্বরে সর্বোচ্চ তাপমাত্রা আরও বাড়তে পারে বলে জানিয়েছেন তিনি।

আরও পড়ুন: ৪ রাজ্যে ভোটগণনা শুরু, কংগ্রেস-বিজেপির টক্কর

আজ কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকার কথা, আগামিকাল সর্বনিম্ন তাপমাত্রা ২১ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকতে পারে, সর্বোচ্চ তাপমাত্রা পৌঁছে যেতে পারে ৩০ ডিগ্রি সেলসিয়াসে।

দেখুন আরও খবর :

RELATED ARTICLES

Most Popular

Recent Comments