Placeholder canvas

Placeholder canvas
Homeলিডমোদি-শাহ সহ ১০০ আসনে বিজেপির প্রার্থী চূড়ান্ত!
Loksabha Elections 2024

মোদি-শাহ সহ ১০০ আসনে বিজেপির প্রার্থী চূড়ান্ত!

রাত ১০.৩০টায় বৈঠক শুরু হয় মোদির বাসভবনে, চলে আড়াইটে পর্যন্ত

Follow Us :

নয়াদিল্লি: নরেন্দ্র মোদির (Narendra Modi) বাসভবনে বৃহস্পতিবার গভীর রাত পর্যন্ত বৈঠক হয়েছে। সূত্রের খবর, ওই বৈঠকেই লোকসভা নির্বাচনে (Loksabha Elections 2024) ১০০টি আসনের প্রার্থী তালিকা চূড়ান্ত করা হয়েছে। এই তালিকা দুই-এক দিনের মধ্যেই প্রকাশিত হবে বলে খবর।

এই প্রথম তালিকায় রয়েছেন স্বয়ং প্রধানমন্ত্রীর মতো হেভিওয়েট প্রার্থীরা। আশা করা যায় তিনি বারাণসী (Varanasi) থেকেই দাঁড়াবেন। এছাড়া স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) গুজরাতের গান্ধীনগর এবং প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং (Rajnath Singh) লখনউ থেকে লড়বেন। প্রথম তালিকায় রয়েছে কিছু ‘দুর্বল’ আসনও, যে আসনগুলিতে ২০১৯ নির্বাচনে সামান্য ব্যবধানে হেরেছিল বিজেপি। বেশ কিছু রাজ্যের প্রতি বিজেপির ফোকাস রয়েছে, তার মধ্যে উল্লেখযোগ্য উত্তরপ্রদেশ, অসম, মধ্যপ্রদেশ, কেরালা, তেলঙ্গানা।

আরও পড়ুন: রাজস্থান সরকারের সিদ্ধান্তে সুপ্রিম সিলমোহর

সূত্র এও বলছে, কেন্দ্রীয় মন্ত্রী যাঁরা বিজেপির রাজ্যসভার সাংসদ তাঁরা আসন্ন লোকসভা নির্বাচনে লড়বেন। তাঁদের মধ্যে রয়েছেন ভূপেন্দর যাদব, নির্মলা সীতারামন, সর্বানন্দ সোনোওয়াল, জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, ভি মুরলীধরন।

আরও পড়ুন: কারার ওই লৌহকপাট, ভেঙে ফেল কর রে লোপাট (পর্ব-১৩)

বিজেপির এই ১০০ জনের তালিকায় রয়েছে কিছু নতুন মুখও। যেমন পশ্চিমবঙ্গের আসানসোলের তৃণমূল সাংসদ তথা কিংবদন্তি অভিনেতা শত্রুঘ্ন সিনহার বিরুদ্ধে দাঁড়া করানো হতে পারে ভোজপুরি তারকা পবন সিংকে।

বৃহস্পতিবার রাত ১০.৩০টায় বৈঠক শুরু হয় মোদির বাসভবনে, চলে আড়াইটে পর্যন্ত। বৈঠকে উপস্থিত ছিলেন অমিত শাহ, রাজনাথ সিং, জে পি নাড্ডা এবং আরও অনেকে। গত সপ্তাহে এই তিন নেতা এবং যোগী আদিত্যনাথ বৈঠকে বসে ‘দুর্বল’ আসনগুলি নিয়ে আলোচনা করেন।

দেখুন অন্য খবর:

RELATED ARTICLES

Most Popular