Homeলিডএই বাজেট ভোটের প্রচার ছাড়া কিছু না, মন্তব্য শুভেন্দুর
WB Budget 2024

এই বাজেট ভোটের প্রচার ছাড়া কিছু না, মন্তব্য শুভেন্দুর

Follow Us :

কলকাতা: এটি একটি দিশাহীন বাজেট। রাজ্য বাজেটের বিরোধিতা করে সাংবাদিকদের মুখোমুখি হয়ে কড়া সমালোচনা করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি বলেন, এটি একটি গিমিকের বাজেট। এই বাজেটে সংখ্যালঘু সম্প্রদায় থেকে শুরু করে পিছিয়ে পড়া আদিবাসী জনজাতি, পাহাড়ি বিভিন্ন জনজাতি থেকে শুরু করে সাধারণ ও নিম্ন মধ্যবিত্তদের জন্য কোনও কিছুই করা হয়নি। এই বাজেট ভোটের প্রচার ছাড়া কিছুই না।

বৃহস্পতিবার রাজ্য বাজেট পেশ করার সময় তুমুল হট্টগোল শুরু করে বিজেপি। হট্টগোলের কারণে অর্থ প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য তাঁর নির্দিষ্ট জায়গায় বসে পড়েন। বিরোধীদের হট্টগোলে ক্ষুদ্ধ হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিরোধীদের উদ্দেশে মমতা বলেন, বিজেপি বাংলা বিরোধী, বাংলার ভালো চায় না। নোংরা রাজনীতি করছে বিজেপি। বাজেট পেশ করার সময় যদি বিরোধীরা এই হট্টগোল করেন তাহলে আমরা বাজেট পেশ করা থেকে শুরু করে সাংসদ অচল করে দেব। এ প্রসঙ্গে বিরোধী দলনেতা বলেন, মুখ্যমন্ত্রীর এই চ্যালেঞ্জ আমরা গ্রহণ করেছি। তাঁর যদি ক্ষমতা থাকে তৃণমূলের ২০ জন সাংসদ সহ সারা দেশের সমস্ত সাংসদদের উপস্থিতিতে সংসদ অচল করে দেখান। বাজেটে প্রচুর ভাতা বাড়িয়েছে, কিন্তু এই বাড়তি টাকা কোথা থেকে আসবে তার কোনও ব্য়াখ্যা নেই।

আরও পড়ুন: রাজ্য সরকারি কর্মীচারীদের ৪ শতাংশ ডিএ বাড়ল

তিনি আরও বলেন, আমরা মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রাইভেট লিমিটেড কোম্পানির কর্মচারী নই। আমাদের ধমকে চমকে সুবিধা হবে না। আমরা ওনার সমস্ত কথাই সায় দেব না। বিরোধী দল হিসাবে আমরা আমাদের দায়িত্ব ও কর্তব্য সম্পর্কে অবহিত আছি। ওনারা বাজেট পেশ করার শুরুতে অধিবেশন কক্ষে রাজ্যের জাতীয় সংগীত গাওয়া হবে ঘোষণা করেছিলেন। এর তীব্র বিরোধিতা করে আমরা দেশের জাতীয় সঙ্গীত গেয়েছি। আমরা দেশ ও দেশের জাতীয় সঙ্গীতকে ভাগ করতে দেব না। এর প্রতিবাদ আমরা করেছি।

দেখুন আরও অন্যান্য খবর: 

RELATED ARTICLES

Most Popular

Recent Comments